টেস্টে আমার ৩০০ উইকেট থাকতে পারতো: মাশরাফী

|

টেস্টে নিজের নামের পাশে ৩০০ উইকেট আর ওয়ানডেতে আরও ভাল করার প্রত্যাশা ছিল বাংলাদেশের সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার। তবে সেটি না হওয়ায় কোনো কষ্ট নেই সাবেক এ পেসারের।

সোমবার (২৯ নভেম্বর) ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এর সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এসব কথা বলেন মাশরাফী বিন মোর্ত্তজা।

ভার্চুয়াল এ সমাবর্তনে নিজের ক্যারিয়ারের উত্থান-পতন আর অধ্যাবসয়ের নানা দিক তুলে ধরেন ম্যাশ। ক্যারিয়ারে সাফল্য পেতে অধ্যবসায় ও নিজের লক্ষ্যের প্রতি অটুট থাকার টোটকাও দেন সাবেক এ অধিনায়ক।

মাশরাফী বলেন, টেস্টে হয়তো আমার ৩০০ উইকেট থাকতে পারতো। ওয়ানডেতেও আরও কিছু উইকেট থাকতে পারতো। তবে আমার এ নিয়ে আক্ষেপ নেই। আমার এ নিয়ে দু:খ নেই, কারণ আমি জানি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি। আক্ষেপ লাগতো যদি আমি চেষ্টা না করতাম। হয়তোবা আমি কোনো কোনো সিদ্ধান্ত সঠিক নেইনি।

আরও পড়ুন: শেষ বিকেলের রোমাঞ্চে ভারত-নিউজিল্যান্ড টেস্ট ড্র

বাংলাদেশের হয়ে ২০০১ সালে টেস্টে অভিষেক হয় মাশরাফীর। ইনজুরির কারণে ২০০৯ সালেই টেস্ট ক্যারিয়ার শেষ হওয়ার আগে ৩৬ ম্যাচে ৭৮ উইকেট নিয়েছেন নড়াইল এক্সপ্রেস। একই সালে একই প্রতিপক্ষের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় দেশসেরা এ অধিনায়কের। এই ফরম্যাটে ২২০ ম্যাচ খেলে ২৭০ উইকেট সংগ্রহ মাশরাফীর।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply