দল চাইলে অবসর ভেঙে ফিরতে পারেন মাইকেল ক্লার্ক

|

তিন বছর আগে অধিনায়ক হিসেবেই অবসরে গিয়েছিলেন মাইকেল ক্লার্ক। হুট করে এখন ৩৭ বছর বয়সী এই সাবেককে ভাবতে হচ্ছে দলে ফিরবেন কিনা! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বল টেম্পারিংয়ের দৃশ্য ক্যামেরায় ধরা পড়া এবং পরে অধিনায়ক স্মিথ তা স্বীকার করার পর স্মরণকালের সবচেয়ে বড় সঙ্কটের মুখে অস্ট্রেলীয় ক্রিকেট।

স্টিভ স্মিথ জানিয়েছেন, দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়েই তারা টেম্পারিং করেছেন। আবার সাবেক ক্রিকেটারদের অনেকে কোচ ড্যারেন লেমেনকেও অভিযুক্ত করছেন। দলের সব খেলোয়াড়, কোচ সবাই যখন অনৈতিক কাজের জন্য অভিযুক্ত তখন অবস্থা কোথায় দাঁড়িয়েছে তা সহজেই অনুমেয়।

ইতোমধ্যে প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল নির্দেশ দিয়েছেন জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে। একই সাথে অধিনায়কত্ব থেকে স্টিভ স্মিথকে সরানোরও নির্দেশ দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান জেমস সাদারল্যান্ডকে।

এমন পরিস্থিতি আজ রোববার চ্যানেল নাইনের এক অনুষ্ঠানে হাজির হন সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক। তাকে প্রশ্ন করা হয়, দলের এই বিপর্যস্ত অবস্থা তাকে অবসর ভেঙে ফেরত আসতে বললে তিনি কি আসবেন? জবাবে ক্লাক বলেন, ‘যদি সঠিক কর্তৃপক্ষের কাছ থেকে এমন অনুরোধ আসে তাহলে অবশ্যই আমি বিবেচনা করবো।’

বল নিয়ে প্রতারণার ঘটনায় হতাশা প্রকাশ করে তিনি বলেন, ‘বিশ্বের দরবারে অস্ট্রেলিয়া ক্রিকেট এখন হাসির খোরাকে পরিণত হয়েছে।’ তবে সাবেক সতীর্থ স্মিথের জন্য খারাপও লাগছে তার। বললেন, ‘ও খুবই ভাল একটা ছেলে। তার জন্য আমার খারাপ লাগছে। বিশ্বের সেরা বোলিং অ্যাটাক আছে আমাদের। প্রতারণার আশ্রয় নেয়ার কোনোই প্রয়োজন পড়ে না।’









Leave a reply