শাকিব খানের ব্যাংক লেনদেনের হিসাব চেয়েছে জাতীয় রাজস্ব বোর্ড

|

নায়ক শাকিব খানের ব্যাংক একাউন্টের হিসাব চেয়ে চিঠি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

চিত্রনায়ক শাকিব খানের ব্যাংক হিসাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। বাণিজ্যিক ব্যাংকগুলোকে শাকিব খানের গত সাত বছরের লেনদেনের বিবরণ এনবিআরকে পাঠাতে চিঠি পাঠানো হয়েছে বলে জানা গেছে। এক চিঠিতে ব্যাংকগুলোকে ২০১৩ সালের ১ জুলাই থেকে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত শাকিব খানের ব্যাংক লেনদেনের বিবরণী এনবিআরে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। 

এনবিআরের পাঠানো ওই চিঠিতে শাকিব খানের ব্যাংক হিসাবসহ তার নামে নিবন্ধন করা যেকোনো সঞ্চয়ী হিসাব, চলতি হিসাব, ঋণ হিসাব, বৈদেশিক মুদ্রা হিসাব, ক্রেডিট কার্ড, লকার বা ভল্ট, সঞ্চয়পত্র, শেয়ার হিসাব থাকলে তার বিবরণীও জমা দিতে হবে বলে নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া কোনো ব্যাংকে শাকিব খানের নামে ছিলো এমন কোনো একাউন্ট যা বন্ধ হয়ে গেছে- এমন হিসাব থাকলেও তা জমা দিতে হবে-বলে জানানো হয়েছে ওই চিঠিতে। এছাড়া শাকিব খান বা তার ওপর নির্ভরশীল পরিবারের অন্য সদস্যদের একক বা যৌথ নামে ব্যাংক হিসাব বা তাদের মালিকানাধীন কোনো প্রতিষ্ঠানের নামে ব্যাংক হিসাব থাকলে তার তথ্য জমা দেয়ার কথা বলা হয়েছে ওই চিঠিতে।

কর অঞ্চল-১২-এর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সাংবাদিকদের বলেন, চিত্রনায়ক শাকিব খানের আয়কর রিটার্ন অনিয়মিত, এ ব্যাপারে একাধিকবার তাকে চিঠি দেয়া হলেও তিনি কোনও সাড়া দেননি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply