সাতক্ষীরায় ডিমের ভেতরে মিললো আরেকটি ডিম

|

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরায় একটি লেয়ার মুরগির ফার্মে ডিমের মধ্যেই আস্ত আরেকটি ডিম পাওয়া গেছে। ঘটনা জানাজানি হওয়ার পর অনেকেই সেই ডিম দেখতে খামারে ভিড় করছে। সোমবার (২৯ নভেম্বর) সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের কুলতলী গ্রামে মরিয়াম লেয়ার মুরগি ফার্মে এই ঘটনা ঘটে।

কুলতলী গ্রামের মরিয়ম পোল্ট্রি ফার্মের স্বত্বাধিকারী আশরাফ হোসেন জানান, তার ফার্মে চার শতাধিক মুরগি রয়েছে। এসব মুরগি প্রতিদিন তিন শতাধিক ডিম দেয়। তবে আজ একটি বড় আকারের ডিম দেখে আমি অবাক হই। পরে আমার স্ত্রী সেই ডিমটি ভাঙার পর লক্ষ্য করি ডিমের কুসুমের সাথে আস্ত আরও একটি ডিম বেরিয়ে আসে। ডিমটির ওজন ছিল ৩৫০ গ্রাম।

আরও পড়ুন: বেশি দামে কেনা মাছগুলো আসলেই কি পদ্মার?

স্থানীয় বাসিন্দা মাসুম বিল্লাহ বলেন, মুরগির ডিম এত বড় হতে পারে প্রথমে বিশ্বাস হয়নি। পরে বাড়ির পাশে ওই ফার্মে ৩৫০ গ্রামের ডিমটি দেখতে গিয়েছিলাম। ডিমটি ভাঙার সময় মোবাইলে ভিডিও করেছি।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এ বি এম আব্দুর রউফ বলেন, এতে অবাক হওয়ার কিছু নেই। মুরগির জেনেটিক্যাল সমস্যার কারণে অনেক সময় এমনটি হতে পারে। বিষয়টি জানার পর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে বলা হয়েছে তিনি মুরগির খামারটি পরিদর্শন করবেন।

এনএএস/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply