দ্বিতীয় পাকিস্তানি জুটি হিসেবে যে রেকর্ড গড়লেন আবিদ-শফিক

|

ছবি: সংগৃহীত।

চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে পাকিস্তানের হয়ে প্রথম ইনিংসে ১৪৬ রানের জুটি গড়ার পর দ্বিতীয় ইনিংসে ১০৯ রানের জুটি গড়ে অপরাজিত আছেন আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক । দুই ইনিংসেই শতরানের জুটিতে তারা গড়েছেন অনন্য এক রেকর্ড।

পাকিস্তানের হয়ে টেস্টে দুই ইনিংসেই ওপেনিংয়ে সেঞ্চুরি পার্টনারশিপ গড়ার এটি মাত্র দ্বিতীয় ঘটনা। এর আগে ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এক টেস্টে দুই ইনিংসেই সেঞ্চুরি পার্টনারশিপ গড়েন পাকিস্তানের ওপেনাররা।

চতুর্থ ইনিংসে বাংলাদেশের দেয়া ২০৭ রানের টার্গেটে খেলতে নেমে ওপেনিং জুটিতে ১০৯ রানের মধ্যে প্রথম ম্যাচে ১৩৬ করা আবিদ অপরাজিত আছেন ৫৬ রানে। আর শফিক অপরাজিত আছেন ৫৩ রানে। এই ম্যাচেই অভিষেক হয় শফিকের। প্রথম ইনিংসেও তিনি করেছিলেন ৫২ রান। যা একটি রেকর্ড। পঞ্চম পাকিস্তানি হিসেবে টেস্ট অভিষেকের দুই ইনিংসেই হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি।

আরও পড়ুন: পাক-ভারত দ্বৈরথে কাকে সমর্থন করেন সানিয়া মির্জা?

প্রথম ইনিংসে বাংলাদেশের ৩৩০ রানের জবাবে ওপেনিংয়ে আবিদ ও শফিক জুটি প্রথম ইনিংসে ১৪৬ রানের জুটি গড়লেও পাকিস্তান তোলে মাত্র ২৮৬ রান। তবে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশকে ১৫৭ রানে আটকে ফেলায় পাকিস্তানের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ২০৭ রানের। যেখানে ওপেনিংয়েই ১০৯ রান তুলে জয়ের অর্ধেক কাজ সেরে রাখলো আবিদ আলি ও আব্দুল্লাহ শফিক জুটি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply