দল চিরদিন ক্ষমতায় থাকবে না, ক্ষমতার দাপট দেখাবেন না: কাদের

|

ছবি: সংগৃহীত

শাকিল হাসান:

দল চিরদিন ক্ষমতায় থাকবে না, তাই ক্ষমতার দাপট না দেখাতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৯ নভেম্বর) নবাবগঞ্জ পার্কে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইউনিট সম্মেলনে যোগ দিয়ে নেতাকর্মীদের এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ত্যাগী লোকদের বাদ দিয়ে পকেট মানি করে নিজেদের পকেটের লোক দিয়ে কমিটি করবে। এই পকেটের লোক দিয়ে আওয়ামী লীগের খারাপ দিনে কোনো কাজে আসবে না। মনে রাখবেন চিরদিন ভালো সময় থাকবে না। আমরা চিরদিন ক্ষমতায় থাকবো না। ক্ষমতা চিরস্থায়ী নয়, তাই ক্ষমতার দাপট দেখাবেন না।

আওয়ামী লীগই যদি আওয়ামী লীগের শত্রু হয় তবে বাইরের শত্রুর দরকার হবে না বলেও মনে করেন তিনি। অবশ্য ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের নিয়ে হতাশা জানালেও ভোটার উপস্থিতি নিয়ে উচ্ছ্বসিত ছিলেন তিনি।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উপস্থিতি এই আয়োজনের গুরুত্ব বাড়িয়ে দেয়। দলের সাংগঠনিক অবস্থা নিয়ে বলতে গিয়ে নেতাদের কোন্দল আর অনুপ্রবেশ নিয়ে সতর্ক করে দেন ওবায়দুল কাদের। ইউনিয়ন পরিষদের নির্বাচন নিয়ে বিদ্রোহী প্রার্থীদের নিয়ে হতাশা প্রকাশ করেছেন ওবায়দুল কাদের। তৃণমূলের মতামত আর যোগ্যতার ভিত্তিতে নেতা নির্বাচন করলে দল শক্তিশালী হবে বলে মন্তব্য করেছেন তিনি।

এদিকে সকালে ভাটারা ইউনিয়ন আওয়ামী লীগের ৩৯ ও ৪০ ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠানে নেতারা বলেছেন, তৃণমূলকে শক্তিশালী করতে ত্যাগী নেতাকর্মীদের বিকল্প নেই।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply