শেষ বিকেলের রোমাঞ্চে ভারত-নিউজিল্যান্ড টেস্ট ড্র

|

ছবি: সংগৃহীত।

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্টে শেষদিনের তৃতীয় সেশনের রোমাঞ্চে জয়ী হয়নি কোনো দলই। পঞ্চম দিনে ভারতের দেয়া ২৮৪ রান তুলতে পারেনি নিউজিল্যান্ড। আর ভারতও ফেলতে পারেনি কিউইদের ৯ উইকেট। ফলে ড্র মেনে নিতে হয় দু’দলকেই।

ইনিংসের চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ভারত ২৩৪ রান তুলে ডিক্লেয়ার করলে নিউজিল্যান্ডের সামনে টার্গেট দাঁড়ায় ২৮৪ রানে। কিউইরা এদিন ব্যাট করতে নেমে মাত্র চার ওভার খেললেও হারায় একটি উইকেট। তাই ম্যাচ জিততে ২৮৪ রানের দরকার ছিল কেন উইলিয়মসনের দলের। আর ভারতের দরকার ৯ উইকেট। তবে পঞ্চম দিনে ড্র করার মানসিকতা নিয়েই খেলতে থাকে কিউইরা।

উইকেটে মাটি কামড়ে পড়ে থাকেন ওপেনার টম লাথাম ও নাইটওয়াচম্যান সমারভেইল। দুজনে গড়েন ৭৬ রানের জুটি। নিয়মিত ৩ নাম্বারে ব্যাট করলেও এদিন চার নাম্বারে আসেন অধিনায়ক কেন উইলিয়ামসন। লাথামের সাথে গড়েন ১১৫ বলে ৩৯ রানের জুটি। তবে দলীয় ১১৮ রানে লাথাম আউট হওয়ার পর বিপর্যয়ে পড়ে কিউইরা। পরপর আউট হয়ে যান টেইলর, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসনরা।

উইকেটে বেশিক্ষণ থাকতে পারেননি টম ব্লান্ডেল, কাইল জেমিসন ও টিম সাউদিরাও। তবে শেষ উইকেটে রাচিন রবিন্দ্রর ৯১ বলে অপরাজিত ১৮ রান ও এজাজ প্যাটেলের ২৩ বলে মাটি কামড়ানো ২ রানে ড্র করতে সক্ষম হয় কিউরা।

ভারতকে জয়ের সম্ভাবনা দেখান দলের দুই স্পিনার রবিন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন আশ্বিন। আশ্বিন আগের দিনের এক উইকেটের সাথে আজ নেন আরও ২ উইকেট। জাদেজা শিকার করেন ৪ উইকেট। একটি করে উইকেট নেন অক্ষর প্যাটেল ও উমেশ যাদব।

স্কোরকার্ড
ভারত ১ম ইনিংস: ৩৪৫-১০ (শ্রেয়াস আইয়ার-১০৫, শুভমান গিল- ৫২, রবিন্দ্র জাদেজা- ৫০, টিম সাউদি- ৬৯/৫, কাইল জেমিসন- ৯১/৩)।

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ২৯৬-১০ (টম ল্যাথাম- ৯৫, উইল ইয়ং- ৮৯, অক্ষর প্যাটেল- ৬২/৫, রবিচন্দ্রন আশ্বিন- ৮২/৩)।

ভারত ২য় ইনিংস: ২৩৪-৭ ডিক্লেয়ার (শ্রেয়াস আইয়ার- ৬৫, ঋদ্ধিমান সাহা- ৬১, জেমিসন-৪০/৩, সাউদি- ৭৫/৩)।

নিউজিল্যান্ড ২য় ইনিংস: ১৬৫-৯ ( টম ল্যাথাম- ৫২, সমারভেইল ৩৬, জাদেজা- ৪০/৪, আশ্বিন- ৩৫/৩)।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply