লিটনের দৃঢ়তায় পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

শাহিন আফ্রিদির বোলিং তোপে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস গুটিয়ে গেছে মাত্র ১৫৭ রানে। লিটন দাস এবং ইয়াসির রাব্বি ছাড়া হাসেনি কোনো টাইগারেরই ব্যাট। পাকিস্তানের সামনে তাই জয়ের জন্য ২০২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। আজকের প্রায় ৫৩ ওভার ছাড়াও আগামীকালের পুরো দিনটাই রয়েছে পাকিস্তানের সামনে। আর ফাটল ধরে যাওয়া পিচে বাংলাদেশের স্পিনারদের সামনেও আছে ম্যাচের ফলাফলকে নিজেদের অনুকূলে নিয়ে আসার পর্যাপ্ত সময়। তাইজুলকে ভয় পাবার যথেষ্ট কারণ আছে এখন বাবর আজমদের।

পাকিস্তানের বিরুদ্ধে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসের পথেই যেন চলেছে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। একই রকম ব্যাটিং বিপর্যয়ের পর ধ্বংসযজ্ঞের মাঝেই লিটন দাস এবার হাঁকিয়েছেন হাফ সেঞ্চুরি। আর এতেই বাংলাদেশ পেয়েছে ২০১ রানের লিড।

এর আগে, প্রথম সেশনে মাথায় আঘাত পেয়ে মাঠের বাইরে চলে যান ইয়াসির রাব্বি। সাজিদ খানের বলে ফাহিম আশরাফের হাতে ধরা পড়ার আগে ১৫ রান করেছেন রাব্বির বদলি হিসেবে সুযোগ পাওয়া নুরুল হাসান সোহান। তবে সেই সুযোগ তিনি খুব ভালোভবে কাজে লাগিয়েছেন, তা বলা যাচ্ছে না।

আগের দিনের ৪ উইকেটে ৩৯ রান নিয়ে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই মুশফিকুর রহিমের উইকেট হারায় বাংলাদেশ। তারপর ইয়াসির রাব্বি ও লিটন দাসের জুটিতে আসে ৪৭ রান। ৬টি চারের সাহায্যে স্বচ্ছন্দ্যে ব্যাট করতে থাকা এই টেস্টেই অভিষিক্ত ইয়াসির রাব্বি আঘাত পান শাহিন আফ্রিদির বাউন্সারে ডাক করতে গিয়ে। কনকাশনের নিয়ম অনুযায়ী বেশ কিছু অবশ্য পালনীয় চিকিৎসা রীতি পালনের পর তাকে খেলা চালিয়ে যাওয়ার জন্য যথেষ্ট স্বাচ্ছন্দ্য মনে না হওয়ায় ক্রিজ থেকে উঠিয়ে নিয়ে যাওয়া হয়। এরপর লিটন দাস একাই লরাই চালিয়ে যান। শাহিন আফ্রিদির বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৫৯ রান করেন এই ডানহাতি উইকেটকিপার ব্যাটার।

পাকিস্তানের পক্ষে শাহিন আফ্রিদি নেন ৩২ রানে ৫ উইকেট। এছাড়া সাজিদ খান ৩ এবং হাসান আলী নেন ২ উইকেট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply