নোয়াখালী হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতির দ্বিতীয় দিন, প্রতিবাদে রোগীর স্বজনদের বিক্ষোভ

|

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালী জেনারেল হাসপাতালে রোববার (২৮ নভেম্বর) টেন্ডার ড্রপকে কেন্দ্র করে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হেলাল উদ্দিনকে লাঞ্ছিত করার প্রতিবাদে আজ ২য় দিনের মতো কর্মবিরতি চলছে চিকিৎসকদের। তবে হাসপাতালের জরুরি বিভাগ ও জরুরি সেবা চালু রয়েছে বলে কর্তৃপক্ষ দাবি করলেও অন্য কথা বলছেন হাসপাতালটিতে ভর্তি রোগীদের স্বজনরা।

এদিকে, সোমবার (২৯ নভেম্বর) সকাল থেকে চিকিৎসা সেবার দাবিতে রোগীদের স্বজনরা হাসপাতাল প্রাঙ্গনে বিক্ষোভ করে। চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীরা কর্মবিরতি ঘোষণা করায় চিকিৎসা সেবা ও ওষুধ সরবরাহের ঘাটতি দেখা দিয়েছে হাসপাতালটিতে। এতে অনেক রোগী চরম ভোগান্তির শিকার হয়ে এই হাসপাতাল ছেড়ে বিভিন্ন বেসরকারি হাসপাতালে চলে গেছেন বলেও জানা গেছে।

অন্যদিকে, সকাল থেকেই চিকিৎসক-নার্সদের নিরাপত্তা ও তত্ত্বাবধায়কের উপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে হাসপাতাল চত্বরে মানববন্ধন করেন সকল চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারী।

আরও পড়ুন: হাসপাতালের তত্ত্বাবধায়ককে লাঞ্ছনা আ’লীগ নেতার, প্রতিবাদে বিক্ষোভ স্বাস্থ্যকর্মীদের

মানববন্ধনে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর নোয়াখালী শাখার সভাপতি ডা. ফজলে এলাহি বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতার করা না হলে লাগাতার কর্মবিরতি চলবে। এ ঘটনায় হাসপাতালে আরএমও ডা. সৈয়দ মহি উদ্দিন আব্দুল আজিম সুধারাম মডেল থানায় ৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৬০-৭০ জনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেছেন। তিনি অবিলম্বে এ আসামিদের গ্রেফতার দাবি জানান।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply