নারায়ণগঞ্জে বিএনপি নেতার বাড়িঘর ভাঙচুর, গুলিবিদ্ধসহ আহত ২০

|

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ব্যবসায়ীর টাকা ছিনতাইকে কেন্দ্র করে বিএনপি নেতার বাড়িঘর, দোকানপাটে হামলা ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় গুলিবিদ্ধসহ ২০ জন আহত হয়েছেন।

রোববার (২৮ নভেম্বর) বিকেলে এ হামলা-ভাঙচুরের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট ছোঁড়ে।

আহতরা হলেন, মহিলা দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার, সরকারি সফর আলী ভূইয়া ডিগ্রি কলেজের ভিপি মোহাম্মদ রাজু, গার্মেন্টস শ্রমিক আব্দুল হাকিম, রাসেল ও রায়হান। গুরুতর আহত ৯ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানায়, রোববার বিকেলে স্থানীয় বিএনপি নেতা ও ব্যবসায়ী আনোয়ার হোসেন অনু ও তার ছোট ভাই রফিকুল ইসলাম সোনালী ব্যাংক আড়াইহাজার শাখায় ৭ লাখ টাকা জমা দিতে যাচ্ছিল। পথিমধ্যে শাওনসহ কয়েকজন সন্ত্রাসী অস্ত্রের মুখে রফিক ও অনুকে আহত করে টাকা ভর্তি ব্যাগ ছিনিয়ে নেয়। এ ব্যাপারে আড়াইহাজার থানায় অনু বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেন। রাত ১০টায় বিক্ষুব্ধ এলাকাবাসী ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে এলাকায় বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি ভুক্তভোগীর বাড়ির সামনে আসলে সন্ত্রাসী শাওনসহ ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা হামলা চালায়। এ সময় হামলাকারীরা অনু ও রফিকের ঘরবাড়ি, দোকানপাটে হামলা ভাঙচুর ও লুটপাট চালায়। এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার সেল ও রাবার বুলেট ছোঁড়ে। এতে গুলিবিদ্ধসহ ২০ জন আহত হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply