দিনের শুরুতেই আউট মুশফিক; লড়ছেন রাব্বি ও লিটন

|

বল ছেড়ে দিয়ে বোল্ড মুশফিক।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের খেলার শুরুতেই মুশফিকুর রহিমের উইকেট হারিয়ে বিপদে পড়েছে বাংলাদেশ। আগের দিনের ৪ উইকেটে ৩৯ রান নিয়ে খেলতে নেমে হাসান আলীর বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেছেন বাংলাদেশের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটার মুশফিক।

আগের দিনের শেষ সেশনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। ৪৪ রানের লিড নিয়ে ব্যাটিংয়ে নেমেই শাহিন আফ্রিদির বোলিং তোপে পড়ে ১৫ রানে ৩ এবং ২৫ রানে ৪ উইকেট হারায় টাইগাররা। মুশফিক ও ইয়াসির রাব্বির ব্যাটে বাকি সময় দেখেশুনেই পার করে দেয় বাংলাদেশ। কিন্তু আজ সকালের সেশনে নতুন বল মোকাবিলা করাই ছিল এই দুই ব্যাটারের প্রধান চ্যালেঞ্জ। হাসান আলীর বলটি পিচ করেছিল অফ স্ট্যাম্পের সামান্য বাইরে। কিন্তু বলের লাইন যেমন পড়তে ভুল করেছেন মুশফিক, তেমনি নতুন বলে হাসান আলীর ইনসুইংও চমকে দিয়েছে তাকে। যে বল তিনি ছেড়ে দিয়েছেন সেটিই উপড়ে ফেলেছে তার অফস্ট্যাম্প।

এখন ক্রিজে আছেন ইয়াসির রাব্বি ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান লিটন দাস। মূলত এটাই বাংলাদেশের শেষ স্বীকৃত জুটি। এই দুজনের কাঁধেই তাই এখন লিড বাড়ানোর দায়িত্ব। প্রতিবেদনটি লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ছিল ৫ উইকেট হারিয়ে ৮৭ রান। বাংলাদেশের লিড এই মুহূর্তে ১৩১ রান।

আরও পড়ুন: বাংলাদেশের বিপর্যয়ে টেস্টে আসলো ভারসাম্য


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply