আগেও সাইকেল চালিয়ে গিয়ে সন্তান জন্ম দিয়েছিলেন নিউজিল্যান্ডের ওই নারী এমপি

|

প্রসব উপসর্গ বুঝতে পেরে সাইকেল চালিয়ে নিজেই হাসপাতালে ছুটে গিয়েছেন ৪১ বছর বয়সী জুলি অ্যানি জেন্টার।

প্রসব উপসর্গ বুঝতে পেরে সাইকেল চালিয়ে নিজেই হাসপাতালে ছুটে গিয়েছেন নিউজিল্যান্ডের এক নারী এমপি। ৪১ বছর বয়সী মার্কিন বংশোদ্ভূত এই নারী এমন ঘটনা এবারই প্রথম ঘটনানি। ২০১৮ সালে প্রথম সন্তান জন্মদেয়ার সময়ও নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়েছিলেন তিনি।

ফেসবুক পোস্টে এই ঘটনা শেয়ার করার পর থেকে ইন্টারনেটে ব্যাপক আলোচনা হচ্ছে তাকে নিয়ে। তবে তিনি জানান, ইচ্ছে করে নয়, মধ্যেরাতে প্রসব বেদনা উঠলে বাধ্য হয়ে সাইকেল চালিয়ে হাসপাতালে যান তিনি। আর এর ১ ঘণ্টা পরই জন্ম দেন ফুটফুটে কন্যা সন্তানের।

নিউজিল্যান্ডের রাজনৈতিক দল গ্রিন পার্টির সংসদ সদস্য জুলি অ্যানি জেন্টার। পরিবেশ রক্ষায় বরাবরই সাইকেলকে প্রাধান্য দেন তিনি। এবার এই সাইকেল নিয়েই ব্যতিক্রমী এক কাণ্ড ঘটালেন তিনি। এক ফেসবুক পোস্টে তিনি জানান, রোববার মধ্যরাতে হঠাৎই প্রসব বেদনা ওঠে তার। উপায় না পেয়ে সাইকেল চালিয়েই চলে যান হাসপাতাল পর্যন্ত। এক ঘণ্টা পর জন্ম দেন কন্যা সন্তানের।

অবশ্য এটি ছিল একটি ইলেক্ট্রিক সাইকেল। জুলি বলেন, রাত ২টায় যখন হাসপাতালে যাওয়ার জন্য রওনা হয়েছিলেন তিনি, তখনও প্রসব বেদনা অতটা খারাপ ছিল না। তবে ১০ মিনিটের মধ্যই হাসপাতালে পৌঁছে যান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply