ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পুলিশের অভিযান

|

ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদো ইতালির ক্লাব জুভেন্টাস ছাড়ার পর দলটির অবস্থা তেমন ভাল নয়। সিরিএতে ১৪ ম্যাচ খেলে হেরেছে ৫টিতেই। ১৪ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে আছে তালিকার ৮ নাম্বারে। ফলে মৌসুম অর্ধেক না পেরোতেই শিরোপা লড়াই থেকে অনেকটাই ছিটকে পড়েছে সর্বাধিক ঘরোয়া লিগ জয়ী এই ক্লাবটি।

মাঠে এই খারাপ পারফরমেন্সের মধ্যেই নতুন এক ঝামেলায় পড়েছে দলটি। ‌আর্থিক কেলেঙ্কারিতে জড়িয়েছেন জুভেন্টাসের কর্মকর্তারা। এ কারণেই ক্লাবটিতে চালানো হয়েছে পুলিশি অভিযান। অভিযোগ, ২০১৯ থেকে ২০২১ সালের মধ্যে দলবদল থেকে লভ্যাংশ আর এজেন্টদের ফি নিয়ে অনিয়ম করেছে ক্লাবটি।

জুভেন্টাসের বিরুদ্ধে এ তদন্ত শুরু করেছে ইতালির ফুটবলের বিভিন্ন অনিয়ম নিয়ে কাজ করা সংস্থা কভিসক ও অর্থ নিয়ন্ত্রক সংস্থা কনসবও।

এই দুই বছরে ৪২ জন খেলোয়াড় কেনাবেচা করেছে জুভেন্টাস। এর মধ্যে রয়েছে মিরালেম পিয়ানিচ, আর্থুর, দানিলো ও হোয়া কানসেলোর মতো খেলোয়াড়দের দলবদলও। সেখানেই পাওয়া গেছে অনিয়মের প্রমাণ।

তদন্তের আওতায় নিয়ে আসা হয়েছে পুরো ক্লাবকে। অভিযোগ আছে ক্লাবের সভাপতি আন্দ্রেয়া আগনেল্লি এবং সহসভাপতি ও ক্লাবটির কিংবদন্তি ফুটবলার পাভেল নেদভেদের বিরুদ্ধেও।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply