শ্রীমঙ্গল পৌরসভায় বিএনপি সমর্থিত প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি

|

নির্বাচিত মেয়র বিএনপি সমর্থিত প্রার্থী মহসিন মিয়া মধু।

মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভায় টানা চতুর্থবারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী মহসিন মিয়া মধু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী সৈয়দ মনসুরুল হক ৪৫৭ ভোট কম পেয়ে দ্বিতীয় হয়েছেন। এবার প্রথমবারের মতো এই পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমে ভোট অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাচন কার্যালয়ের দেয়া ফলাফলে বেসরকারিভাবে নির্বাচিত প্রার্থী মহসিন মিয়ার প্রাপ্ত ভোট ৫ হাজার ৯৮৯। আর নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ মনসুরুল হক পেয়েছেন ৫ হাজার ৫৩২ ভোট।

সর্বশেষ ২০১১ সালের নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছিলেন বর্তমান মেয়র বিএনপি নেতা মো. মহসিন মিয়া। পরবর্তীতে পৌরসভার মেয়াদ শেষ হলেও উচ্চ আদালতের নিষেধাজ্ঞা ও সীমানা জটিলতার কারণে সময়মত নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ফলে নির্দিষ্ট মেয়াদের পরেও দীর্ঘ এই সময় ক্ষমতায় ছিলেন শ্রীমঙ্গলের প্রভাবশালী এই নেতা এবং এবারের নির্বাচনে ভোটারদের আগ্রহ ছিল খানিকটা বেশি।

উল্লেখ্য, মোট ১১টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন প্রাথী প্রতিদ্ধন্ধিতা করেন। মোট ভোটার ২০ হাজার ৯৯ জন। এর মধ্যে ১২ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply