ভিক্ষা করতে নদী সাঁতরে বাংলাদেশে ভারতীয় নাগরিক!

|

সীতারাম লাল চন্দ।

সিলেট ব্যুরো:

নদী সাঁতরে বাংলাদেশে এসেছেন ভারতের ছত্তিশগড়ের সীতারাম (৫০)! অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে অনুপ্রবেশ করায় তাকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৭ নভেম্বর) সিলেট নগরীর রেলস্টেশন সংলগ্ন ভার্থখলা এলাকায় বাংলা ও হিন্দি ভাষায় কথা বলে ভিক্ষা করার সময় স্থানীয়দের সন্দেহ হয়। খবর পেয়ে পুলিশ তাকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সীতারাম অনুপ্রবেশের বিষয়ে পুলিশকে জানিয়েছেন, বাংলাদেশে আসার পেছনে তার অসৎ কোনো উদ্দেশ্য নেই। শুধুমাত্র দু’মুঠো ভাতের জন্যই নদীর ওপার থেকে সাঁতরে এপারে এসেছেন।

ভারতের এই নাগরিকের পুরো নাম শ্রী সীতারাম লাল চন্দ। তিনি ভারতের ছত্তিশগড়ের বিলাসপুর জেলার মরোয়ারী থানাধীন মাটিয়াঢাল এলাকার শ্রী শ্যামলাল চন্দ্র দাসের ছেলে।

সীতারামের কাছে কোনো পাসপোর্ট কিংবা কোনো ধরনের বৈধ কাগজপত্র পাওয়া যায়নি। গ্রেফতারের পর দক্ষিণ সুরমা থানা পুলিশ একটি মামলা করে।

এ বিষয়ে দক্ষিণ সুরমা থানার ওসি কামরুল হাসান তালুকদার বলেন, সীতারাম বাড়ি থেকে বের হওয়ার পর ৫৩ দিন ভারতের অভ্যন্তরেই ভিক্ষা করেন। এরপর জাফলং সীমান্ত দিয়ে নদী সাঁতরে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করেন। সিলেটে আসার পর রেলওয়ে স্টেশনসহ বিভিন্ন স্থানে ভিক্ষাবৃত্তিতে নেমে পড়েন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply