মেসিই কি পাচ্ছেন সপ্তম ব্যালন ডি’অর?

|

ট্রফির সংখ্যা কি আরও একটি বাড়বে মেসির? ছবি: সংগৃহীত

এবারও ব্যালন ডি’অরের মর্যাদা উঠছে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির হাতে। ব্যালন ডি’অরের আনুষ্ঠানিক ঘোষণার আগে এমন খবর ছড়িয়ে পড়ছে ইউরোপের শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যমগুলোতে। শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আরও অনেকের নাম থাকলেও আসলেই কি সপ্তমবারের মতো ফুটবলারদের শ্রেষ্ঠত্বের প্রতীক ব্যালন ডি’অর জয়ী হবেন লিওনেল মেসি?

প্রতি বছর ফ্রান্সের ক্রীড়া সাময়িকী ফ্রান্স ফুটবল এই পুরস্কার প্রদান করে থাকে। এ বছর ব্যালন ডি’অরের জন্য ৩০ জন ফুটবলারের তালিকা প্রকাশ করেছে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন। আগামীকাল সোমবার (২৯ নভেম্বর) রাতে জানা যাবে এই বছরে কার হাতে উঠতে যাচ্ছে ব্যালন ডি’অরের মর্যাদা। কিন্তু তার আগেই খবর ছড়িয়ে গেছে, আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসির হাতেই উঠতে যাচ্ছে এবারের ব্যালন ডি’অর পুরস্কার। আর এমন উড়ো খবরের পেছনে ভিত্তিও বেশ শক্ত। বছরের শুরু থেকেই দারুণ ছন্দে ছিলেন মেসি। দেশের হয়ে কোপা আমেরিকা জয়ের পর এই ফুটবল বিস্ময়ের ব্যালন ডি’অর প্রাপ্তির সম্ভাবনা বাড়ে আরও। যদিও নতুন ক্লাব পিএসজির হয়ে স্বরুপে দেখা দেননি এলএমথার্টি।

ইউরোপের অনেক শীর্ষস্থানীয় সাংবাদিকের জোর দাবি, মেসির হাতেই উঠতে যাচ্ছে শ্রেষ্ঠত্বের মর্যাদা। এমনটা নিশ্চিত করেছেন স্প্যানিশ সংবাদ এল চিরিঙ্গিতোরের সাংবাদিক হোসেপ পেদরেরোল। সাবেক সতীর্থ জেরার্ড পিকে ও সাবেক ইংলিশ তারকা গ্যারি লিনেকারও নিশ্চিত করেছেন, রেকর্ড সপ্তমবারের মতো ব্যালন ডি’অর জয়ী হতে যাচ্ছেন মেসি।

শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আরও আছে রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড কারিম বেনজামা, পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভান্ডোভস্কি ও চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু সবাইকে ছাপিয়ে আসলেও কি বিশ্বসেরা ফুটবলারের মর্যাদা পেতে যাচ্ছেন লিওনেল মেসি? তার উত্তর জানতে ভক্তদের অপেক্ষা করতে হবে ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের আনুষ্ঠানিক ঘোষণার।

আরও পড়ুন: মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জিতে অবসর নেবেন রোনালদো


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply