বিপর্যয়ে বাংলাদেশ; নেই ৩ উইকেট

|

সাজঘরে ফিরছেন নাজমুল শান্ত।

পাকিস্তানের বিরুদ্ধে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শাহিন আফ্রিদির জোড়া আঘাতে ওপেনার শাদমান ইসলাম ও তিনে নামা নাজমুল হোসেন শান্তর উইকেট হারিয়েছে বাংলাদেশ। প্রতিবেদনটি লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১৫ রান।

হাসান আলীকে মারা ৩ চারে সাইফ হাসানের ব্যাটে ভালো সূচনার ইঙ্গিত দিয়েছিল বাংলাদেশ। কিন্তু ইংলিশ আম্পায়ার মাইকেল গফের বিতর্কিত সিদ্ধান্তে বলি হয়ে সাজঘরে ফিরতে হয় শাদমান ইসলামকে। শাহিন আফ্রিদির বল অফস্ট্যাম্পের বাইরে পিচ করে লেগস্ট্যাম্প চ্যানেলে থাকা অবস্থায় আঘাত করে শাদমানের ঊরু। কিন্তু অন ফিল্ড আম্পায়ার যখন কোনো সিদ্ধান্ত দিয়েই দেন, রিভিউতে সেই সিদ্ধান্তই বহাল রাখার জন্য স্ট্যাম্পের লাইনে বল পিচ না করাকে এড়িয়ে যাওয়া হয়; কিংবা কোনোভাবে স্ট্যাম্পকে বল ছুঁয়ে দিলেও সেটিই থেকে যায় আউট। শাদমানকে তাই সাজঘরে ফিরতে হয় মাত্র ১ রান করে।

অন ফিল্ড ডিসিশন আউট ছিল বলে রিভিউয়ের পরেও বহাল থাকলো শাদমানের আউটের সিদ্ধান্ত।

নাজমুল হোসেন শান্তর অবশ্য নিজেকে দুর্ভাগা ভাবার কোনো সুযোগ নেই। বরং, স্ট্যাম্পের অনেক বাইরে শাহিন আফ্রিদির পিচ করা বলকে অহেতুক ব্যাট ছুঁইয়ে স্লিপে ক্যাচ দিয়েছে ফিরেছেন তিনি মাত্র ২ বল খেলে শূন্য রানে। আর এই টেস্টে চূড়ান্ত ব্যর্থ অধিনায়ক মমিনুল হকও শান্তর স্কোরকেই অনুসরণ করে হাসান আলীর বলে আউট হলে ঘনীভূত হয় বাংলাদেশের দুর্দশা। দলীয় ১৫ রানের মধ্যে ১৪-ই সংগ্রহ করেছে সাইফ হাসান। তার সাথে ক্রিজে আছেন প্রথম ইনিংসের পার্শ্বনায়ক মুশফিকুর রহিম।

আরও পড়ুন: বাংলাদেশকে লিড এনে দিলেন তাইজুল





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply