খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে দেশে শান্তি থাকবে না: ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে শান্তিপূর্ণভাবে বিদেশে পাঠানোর দাবি জানাচ্ছি। দেশের শান্তি ও স্থিতিশীলতা চাইলে খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে হবে, না হলে কেউ শান্তি আনতে পারবে না বলে হুশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৮ নভেম্বর) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসনের মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি।

আরও পড়ুন: ওমিক্রন নিয়ে নির্দেশনা দিতে বিদেশ যাওয়ার মাঝপথেই দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী

মির্জা ফখরুল সন্দেহ প্রকাশ করে বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সুস্থ হয়ে জনগণের মাঝে ফিরে আসুক সরকার তা চায় না। তাই তাকে মুক্তি দিতে নানা অজুহাত দাঁড় করা হচ্ছে। তিনি সুস্থ হয়ে ফিরলে পরিস্থিতি খারাপ হবে তাই তাকে সরকার মুক্তি দিতে চায় না। খালেদা জিয়াকে শান্তিপূর্ণভাবে বিদেশে পাঠানোর দাবি জানান।

তিনি আরও বলেন, তাকে বিদেশে পাঠানোর আগ পর্যন্ত কেউ শান্তি ফিরিয়ে আনতে পারবে না। খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে ৮ দিনের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ সমাবেশ করে স্বেচ্ছাসেবক দল।

আরও পড়ুন: কর্মী-সমর্থকদের আইনশৃঙ্খলা বাহিনী মারধর করছে, অভিযোগ নৌকার প্রার্থীর

কর্মসূচির অংশ হিসেবে গত ২৫ নভেম্বর বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয়তাবাদী যুবদল। ২৬ নভেম্বর বিএনপির উদ্যোগে খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় সারাদেশে মসজিদে মসজিদে দোয়া মাহফিল ও ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা সভা করা হয়। আগামী ৩০ নভেম্বর বিভাগীয় সদরে সমাবেশ করবে বিএনপি।

এছাড়া ১ সেপ্টেম্বর ছাত্র দল এবং ৩ নভেম্বর কৃষক দল ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ সমাবেশ, ২ নভেম্বর মুক্তিযোদ্ধা দল মানববন্ধন এবং ৪ নভেম্বর মহিলা দল মৌন মিছিল করবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply