গাইবান্ধায় ভোটকেন্দ্রে হামলা, ব্যালট পেপার ছিনতাই; ভোটগ্রহণ স্থগিত

|

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের একটি ভোটকেন্দ্রে হামলা ও ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এসময় পুলিশ সদস্যসহ অন্তত ৫ জন আহত হয়েছেন। পরে পুলিশ ও আনছার সদস্যরা লাঠিচার্জসহ গুলি ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার পর ওই কেন্দ্রে সাময়িকভাবে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

রবিবার (২৮ নভেম্বর) ভোটগ্রহণ চলাকালে দুপুর পৌনে ১২টার দিকে বৌলজান সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এই ঘটনা ঘটে। কেন্দ্রটিতে মোট ভোটার সংখ্যা ৪ হাজার ৩৬৯।

তবে এই হামলা ও ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় জড়িতরা কোনো প্রার্থীর কর্মীসমর্থক তা নিশ্চিত করতে পারেননি সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. বানিজ মিয়া। ঘটনার পর নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ ও র‍্যাব সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় কেন্দ্রটিতে ভোটগ্রহণ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। ছিনতাই হওয়া ব্যালট পেপার উদ্ধারসহ জড়িতদের গ্রেফতারে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা চেষ্টা চালাচ্ছেন বলেও জানান তিনি।

আরও পড়ুন: গোপন কক্ষে প্রবেশ ও বাটন টিপে সহযোগিতা করায় পোলিং কর্মকর্তা প্রত্যাহার

বিষয়টি নিশ্চিত করে বৌলজান সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসার তসলিম উদ্দিন জানান, কেন্দ্রের ১২টি কক্ষে ভোটগ্রহণ চলাকালে হঠাৎ করে ১০-১৫ জনের সংঘবদ্ধ দল লাঠি হাতে ভোট কক্ষগুলোতে প্রবেশ করে। এসময় তারা কক্ষের দায়িত্বরত পোলিং অফিসারের হাত থেকে ব্যালট পেপারসহ বাক্স ছিনিয়ে নেয়। পরে ব্যালট পেপারে সিল মেরে তিনটি বাক্স ফেরত দেয় হামলাকারীরা। এ ঘটনায় বাঁধা দিলে পুলিশ ও আনছার সদস্যের ওপরে তারা হামলা চালায়। এতে এক পুলিশ কনস্টেবলসহ অন্তত ৫ জন আহত হয়েছেন। পরে পুলিশ ও আনছার সদস্যরা লাঠিচার্জ করাসহ ফাঁকা গুলি ও রাবার বুলেট ছুড়লে হামলাকারীরা পালিয়ে যায়।

তিনি আরও জানান, কেন্দ্রের ৭ ও ৮ নং কক্ষসহ ৪-৫টি কক্ষে থাকা ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে যায় হামলাকারীরা। তবে কী পরিমাণ ব্যালট ছিনিয়ে নেয়া হয় তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি তিনি।

আরও পড়ুন: নৌকায় ভোট না দেয়ায় যুবলীগ নেতাকে মারধরের অভিযোগ

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ আল মারুফ মুঠোফোনে জানান, ঘটনার পর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়েছে। বর্তমানে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা সরেজমিন তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply