বাজারে যেতে বছরে ৩৯ বার অ্যাম্বুলেন্স ডাকলো এক ব্যক্তি!

|

প্রতীকী ছবি।

একবার, দু’বার নয়। বছরে ৩৯ বার অ্যাম্বুল্যান্স ডেকেছেন এক ব্যক্তি! কী এমন গুরুতর অসুখ তার? না, কোনো অসুখ নেই। সুখে থাকতেই অ্যাম্বুল্যান্সকে রীতিমতো ‘ফ্রি ট্যাক্সি’ হিসেবে ব্যবহার করেছেন ওই ব্যক্তি। ঘটনাটি তাইওয়ানের। সে দেশে অ্যাম্বুল্যান্স সেবা বিনামূল্যে দেয়া হয়। আর সেই সুযোগই ব্যবহার করেছেন ওয়াং নামের ওই ব্যক্তি।

জানা যায়, হাসপাতালের কাছেই থাকেন ওয়াং। এখন তিনি বাজার করতে সুপার মার্কেট যাবেন। কিন্তু হেঁটে যেতে ইচ্ছে করছে না? কল করলেন হাসপাতালে। অ্যাম্বুল্যান্স পাঠানো হল। সেই যানে চড়ে হাসপাতালের পাশের সুপার শপে বাজার করতে গেলেন ‘রোগী’। এ তো কিছুই নয়! আরও বিস্ময় জাগবে সুপার মার্কেট থেকে ওই ব্যক্তির বাড়ির দূরত্ব জানলে। যা মাত্র ২০০ মিটার!

আরও পড়ুন: বন্ধুর সাথে চ্যাট দেখে ফেলেছিলেন মা, ভয়ে বাড়ি ছেড়ে পালালো কিশোর

শেষপর্যন্ত ওয়াংয়ের কাজকর্ম হাতেনাতে ধরেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এজন্য রীতিমতো তদন্ত চালিয়েছে তারা। ওই তদন্তেই জানা গিয়েছে, সারা বছরে ৩৯ বার অ্যাম্বুল্যান্সকে ‘ফ্রি ট্যাক্সি’ হিসেবে ব্যবহার করেছেন তিনি। প্রায়ই অসুস্থ হিসেবে নাটক করেছেন এ সেবা নেয়ার জন্য। কিন্তু এই ‘নাটক’ ধরে ফেলে হাসপাতাল কর্তৃপক্ষ। প্রতিবার হাসপাতালে এসে স্বাস্থ্য পরীক্ষার পর হেঁটে বাড়ি ফিরে যান। বিষয়টি পুলিশকে জানায় কর্তৃপক্ষ। এ বিষয়ে ওয়াংকে সতর্ক করা হয়েছে।

সূত্র: চীনের সংবাদ মাধ্যম গ্লোবাল টাইমস।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply