ইনিংস দীর্ঘ না করতে পারার আক্ষেপে পুড়ছেন লিটন দাস

|

ক্যারিয়ারের সেরা ইনিংসটিকে আরও দীর্ঘ করতে পারতেন বলে মনে করেন লিটন দাস।

নিজের ক্যারিয়ার সেরা টেস্ট ইনিংস থেমেছে ১১৪ রানে। নিজেও হয়তো চেয়েছিলেন ইনিংসটি আরেকটু বড় করতে। তা না হওয়ায় কিছুটা আক্ষেপে পুড়ছেন লিটন দাস।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। টপ অর্ডার ব্যর্থ হলেও শেষ পর্যন্ত লিটন-মুশফিকের ব্যাটে ভরসা পায় বাংলাদেশ। তাদের ব্যাটে ভর করেই ১ম ইনিংসে ৩৩০ রান সংগ্রহ করে টাইগাররা। দ্বিতীয় দিনটা স্বস্তিতে না কাটলেও খেলা শেষে সংবাদ সম্মেলনে লিটনের কণ্ঠে শোনা গেল ইনিংস দীর্ঘ না করতে পারার আক্ষেপ।

লিটন বলেন, গত কয়েক ইনিংসে সেঞ্চুরির খুব কাছাকাছি গিয়েছিলাম। জিম্বাবুয়েতে অনেক কাছে গিয়েও সেঞ্চুরি পাইনি। তবে এবার সেঞ্চুরি পেয়েছি, ভালো লাগছে। তবে ইনিংস আরেকটু বড় করতে পারলে দলের জন্যই ভালো হতো।

নিজের কনসিস্টেন্সি প্রসঙ্গে লিটন বলেন, দেখুন দলের সবাই-ই চেষ্টা করে ধারাবাহিক হওয়ার। তবে আজ সেঞ্চুরি করেছি বলে পরেরদিনও সেঞ্চুরি পাবো এমনটা সম্ভব না। আর টেস্ট ক্রিকেট অনেক কঠিন খেলা, শূন্য থেকেই শুরু করতে হয় প্রতিদিন। অনেক কঠিন আর চ্যালেঞ্জিং হলেও চেষ্টা করব গত ৬-৭টি টেস্ট যেভাবে খেলেছি সেভাবেই খেলার।

লিটন সেঞ্চুরি পেলেও মাত্র ৯ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন মি. ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। মুশফিকের সাথে পার্টনারশিপ নিয়ে লিটন বলেন জানালেন, মুশফিক ভাইয়ের সাথে আমার অনেকগুলো পার্টনারশিপ আছে। তবে এই পার্টনারশিপটা বেশ বড় ছিল। আমরা দুজনই এর আগেও অনেক কঠিন পরিস্থিতিতে ছিলাম, এখন দুজনই ওভারকাম করছি। পিচে দুজন দুজনকে সমর্থন দিয়েছি, এটা সবচেয়ে বড় জিনিস।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply