৮০ শতাংশ পরিবহন মালিক গরিব: এনায়েত উল্লাহ

|

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ। ফাইল ছবি।

বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়ার বিষয়ে বিআরটিএ এবং পরিবহনমালিক ও শ্রমিকদের মধ্যে অনুষ্ঠিত দ্বিতীয় বৈঠকেও কোনো সিদ্ধান্ত হয়নি। ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ বলেছেন, ঢাকার পরিবহন মালিকদের ৮০ শতাংশ গরিব।তবে এটি চালু করতে সরকারের কাছে কয়েক দফা প্রস্তাব তুলে ধরেছেন মালিক পক্ষ।

শনিবার (২৭ নভেম্বর) রাজধানীর বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে হাফ ভাড়া কার্যকর করা নিয়ে নিজেদের বক্তব্য তুলে ধরেন পরিবহন মালিকপক্ষ।

বৈঠক শেষে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ বলেছেন, ঢাকার পরিবহন মালিকদের ৮০ শতাংশ গরিব। একটি বাস দিয়ে নিজের সংসার চালায় কেউ কেউ। তারা কীভাবে ক্ষতি সামলাবে।

হাফ ভাড়ার প্রচলিত রেওয়াজ বিষয়ে পরিবহনমালিক নেতারা সাংবাদিকদের বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেয়ার কোনো বিধান আগেও ছিল না, এখনো নেই। যে দেশে ভোটার আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্স জাল হয়, সেখানে ছাত্রত্ব কীভাবে প্রমাণ হবে।

বৈঠকে বিআরটিএ চেয়ারম্যান বলেন, হাফ ভাড়া চালু বিষয়ে মালিকদের প্রস্তাব নিয়ে খুঁটিনাটি আলোচনা হয়েছে। এটি চালু হলে যারা পড়াশোনা করে না, তারাও নকল শিক্ষার্থী পরিচয়পত্র তৈরি করতে পারে। সমাধানের দিকে যেতে নিয়মিত বৈঠক হচ্ছে, আরও হবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply