মন্ত্রিত্ব একটি চ্যালেঞ্জিং জব: কাদের

|

মন্ত্রীর পদে থাকলে অনেক কিছু অ্যাডজাস্ট করে চলতে হয়। এখানে অনেক সমস্যা আছে। চেয়ারে থাকলে অনেক কিছু মোকাবিলা করতে হয়। এটি একটি চ্যালেঞ্জিং জব বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২৭ নভেম্বর) জাতীয় সংসদে বিরোধী দলীয় এমপিদের সমালোচনার জবাব দিতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

সংসদে এদিন পাস হয় মহাসড়ক বিল, ২০২‌১। এসময় বিরোধী দলের সংসদ সদস্যরা সড়কে প্রাণহানি ও অরাজকতা নিয়ে তীব্র সমালোচনা করেন।

বিলটির ওপর আলোচনাকালে বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা অভিযোগ করেন, সড়ক পরিবহণ বিল, ২০১৮’তে পরিবহন মালিক ও শ্রমিকদের চাপে সংশোধন করে শাস্তি কমানো হচ্ছে। এটিকে ছাত্রদের সঙ্গে প্রতারণা বলেও মন্তব্য করেন তিনি।

জবাবে কাদের বলেন, সংসদে যেটা বলা হয়েছে তা মোটেও ঠিক নয়। আপনাদের আশ্বস্ত করতে চাই এই আইনে সাজার শৈথিল্য বা কঠোরতা কোনোভাবেই শিথিল করা হয়নি। কোনো সাজা কমানো হয়নি। আইনের যে কঠোরতা, আইনের যে স্পিরিট অরিজিনাল আইনে ছিল সেটাই আছে, সেটাই থাকবে। শুধু ভাষাগত পরিবর্তন ও প্রতিবেশী অন্যান্য দেশের সঙ্গে মিল রেখে আইনটিকে আমরা যুগোপযোগী করেছি।

সংসদে কাদের আরও বলেন, সড়কে শৃঙ্খলা আনা শুধু সরকারের কাজ নয়। সাধারণরা আইন মানলেও ভিআইপিদের রং সাইড দিয়ে যাওয়ার প্রবণতা আছে বলেও উল্লেখ করেন সেতুমন্ত্রী।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply