হাফ ভাড়ার দাবি নিয়ে বৈঠকে ভর্তুকি চাইলেন বাস মালিকরা

|

আন্দোলনরত শিক্ষার্থীরা। ফাইল ছবি।

গণপরিবহণে হাফ পাস অর্থাৎ অর্ধেক ভাড়া চালু নিয়ে মালিকদের সাথে অনুষ্ঠিত হয়েছে সড়ক পরিবহণ কর্তৃপক্ষের দ্বিতীয় দিনের বৈঠক। আর এই বৈঠকে উল্টো ভর্তুকি দাবি করেছেন বাস মালিকরা।

আজ শনিবার (২৭ নভেম্বর) ঢাকার বনানীতে বিআরটিএ কার্যালয়ে টানা দুই ঘণ্টা এ বৈঠক চলে। বৈঠক শেষে বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার সাংবাদিকদের বলেন, পরিবহণ মালিক-শ্রমিকরা অনেকগুলো প্রস্তাব দিয়েছেন। তারা দাবি অনুযায়ী, ঢাকা শহরে শিক্ষার্থীদের সংখ্যা, শিক্ষার্থীদের সংজ্ঞা নির্ধারণ করে প্রতিবেদন দেবে শিক্ষা মন্ত্রণালয়। তারপর আবার আলোচনা হবে। আলোচনা হবে বাস মালিকদের যে ক্ষতি হবে তার ক্ষতিপূরণ কী হবে, এসব বিবেচনা করে সিদ্ধান্ত হবে।

বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার আরও বলেন, ছাত্রদের প্রতি আহ্বান জানাই, যে দাবি নিয়ে আন্দোলন চলছে তা যৌক্তিক। সমাধানে একটু সময় লাগবে। সে পযর্ন্ত সহনশীল আচরণ করার আহ্বান।

ঢাকা সড়ক পরিবহণ মালিক সমিতির সাধারণ সম্পাদক এনায়েত উল্যাহ বলেন, কোমলমতি শিক্ষার্থীদের দাবি নিয়ে আমরা আন্তরিক। আলোচনায় বসেছি। কিছু প্রস্তাব রেখেছি। হাফ ভাড়া দেয়ার বিষয়ে ছাত্রদের দাবি পূরণে আমাদের চেষ্টার অভাব নেই। তবে সেক্ষেত্রে ক্ষতিগ্রস্ত বাস মালিক কী প্রণোদনা পাবে সে সিদ্ধান্ত নিতে হবে। সবার অংশগ্রহণে একটি টাস্কফোর্স গঠন করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানাচ্ছি। শিক্ষার্থীদের প্রতি আহবান, আপনারা যার যার শিক্ষা প্রতিষ্ঠানে ফেরত যান। আমরা সমাধানের চেষ্টা করছি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply