ছাত্রলীগ ছাত্রদের ওপর হামলা চালায়নি: সংসদে কাদের

|

ছাত্রলীগ ছাত্রদের হাফ ভাড়ার দাবিতে যে আন্দোলন করেছে সেখানে একাত্নতা পোষণ করেছে। সুতরাং ছাত্রদের ওপর হামলার যে অভিযোগ ছাত্রলীগের ওপর দেয়া হয়েছে সেটি সত্য নয় বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার (২৭ নভেম্বর) জাতীয় সংসদে দেয়া ভাষণে এ কথা বলেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী তার ভাষণে বলেন, ছাত্রদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ নামধারী কিছু দুর্বৃত্ত। ছাত্রলীগ প্রকাশ্যে হাফ ভাড়ার দাবিতে যেখানে অবস্থান নিয়েছে সেখানে তারা হামলা চালাতে যাবে কেন!

সংসদে বিরোধী দলের সংসদ সদস্যদের উদ্দেশ্যে কাদের বলেন, বিরোধী দল সংসদে সমালোচনা করবে এটাই তো স্বাভাবিক। তবে সমালোচনা করবেন, সাথে ভালো কাজের প্রশংসাও করবেন। আর সমালোচন করলেও সেটা যাতে গঠনমূলক হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।

হাফ ভাড়ার বিষয়ে কাদের বলেন, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশন (বিআরটিসি) বাসগুলোতে হাফ ভাড়া চলবে। আমরা প্রাথমিকভাবে ৩০% ও ঢাকা শহর ও এর আশেপাশে সেটি কার্যকর করতে চেয়েছি। কিন্তু প্রধানমন্ত্রী এই সুযোগ সারাদেশে ও ৫০% করার পরামর্শ দিয়েছেন।

বিআরটিসি ছাড়া অন্য গাড়িসমূহের হাফ ভাড়া করার বিষয়ে কাদের বলেন, আমরা সরকারি বাসে হাফ ভাড়ার ব্যবস্থা করেছি কিন্তু বেসরকারি বাস মালিকদের ওপর আমাদের সিদ্ধান্ত চাপাতে পারিনা। তবে আমরা তাদের অনুরোধ করেছি। মাননীয় প্রধানমন্ত্রীও তাদের বিষয়টি ভেবে দেখতে বলেছেন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply