করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে জরুরি বৈঠকে মোদি

|

ছবি: সংগৃহীত

ওমিক্রন নামের করোনার নতুন ভ্যারিয়েন্টের বিষয়টি প্রকাশ্যে আসতেই আবারও নড়েচড়ে বসেছে গোটা বিশ্ব। এই পরিস্থিতিতে করোনায় জর্জরিত দেশ ভারতও আগেভাগে সতর্কতা অবলম্বনের পথে হাঁটতে চায়। ডেল্টা ভ্যারিয়েন্টের মতো বিভীষিকা যাতে ফিরে না আসে, তাই ওমিক্রন নিয়ে আগে ভাগেই আলোচনায় বসলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের করোনা পরিস্থিতি নিয়ে শনিবার (২৭ নভেম্বর) গুরুত্বপূর্ণ বৈঠকে বসেন নরেন্দ্র মোদি। খবর হিন্দুস্তান টাইমসের।

নতুন ভ্যারিয়েন্টের আগমনে দেশ যাতে প্রস্তুত থাকে, সেই দিকে নজর ভারত সরকারের। এই পরিস্থিতিতে মহামারি রোধ করার জন্য দেশব্যাপী টিকাকরণ প্রক্রিয়া নিয়ে আলোচনা করতে শীর্ষ সরকারি কর্মকর্তাদের সাথে একটি গুরুত্বপূর্ণ বৈঠকের সভাপতিত্ব করেন মোদি।

আরও পড়ুন: করোনার নতুন ভ্যারিয়েন্ট ঠেকাতে ভ্রমণ নিষেধাজ্ঞা দেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে উদ্বেগ বাড়ছে। এই ভ্যারিয়েন্ট দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত করা হয়েছিলো এবং বিশ্বব্যাপী সংক্রামক রোগ বিশেষজ্ঞরা এর পর থেকে এটি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। ওমিক্রনের ঘন ঘন মিউটেশন এবং দ্রুত সংক্রমণের হার এটিকে ভয়ঙ্কর করে তুলছে।

দেশটির পক্ষ থেকে জানানো হয়েছে, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল, বাংলাদেশ, বৎসোয়ানা, চীন, মরিশাস, নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, সিঙ্গাপুর, ইজরায়েল, হংকং, ব্রিটেনসহ ইউরোপের বেশ কিছু দেশের যাত্রীদের অতিরিক্ত নিয়ম মানতে হবে। এদিকে ১৫ ডিসেম্বর থেকে ভারতে আন্তর্জাতিক বিমান সেবা শুরু হওয়ার কথা। এমন অবস্থায় দেশের নাগরিকদের সামগ্রিক স্বাস্থ্যরক্ষার স্বার্থে কঠিন পদক্ষেপ গ্রহণ করতে পারে কেন্দ্রীয় সরকার।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply