মুশফিক কি আউট হয়েছিলেন?

|

আউট হয়ে ফিরে যাচ্ছেন মুশফিকুর রহিম।

চট্টগ্রাম টেস্টে যেভাবে ব্যাট করেছেন মুশফিকুর রহিম, তাতে তিনি আনন্দিত হতে পারেন। তবে আজ তার আউট হওয়ার ধরনে মনে হয়েছে নিজেকে তিনি দুর্ভাগা ভাবছেন। ফাহিম আশরাফের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। কিন্তু আলট্রাএজ পারেনি সবার সন্দেহ দূর করতে, যে শব্দটা শোনা গিয়েছিল তা বলের সাথে ব্যাটের, নাকি ব্যাটের সাথে প্যাডের। তার উপর মুশফিকের অভিব্যক্তিতেই পরিষ্কার, তিনি নিজেও ভেবেছেন যে তিনি আউট হননি।

মুশফিকের উইকেট বলের আলট্রাএজ।

সেঞ্চুরির অপেক্ষায় থাকা মুশফিক ৯১ রানের মাথায় ফাহিম আশরাফের অফস্ট্যাম্প চ্যানেলে আসা বলে আলতোভাবে ব্যাট চালান। বল চলে যায় ব্যাটের পাশ দিয়ে রিজওয়ানের হাতে। একটা শব্দ শোনা যায় বলে সমস্বরে করা আউটের আবেদনে সারা দেন আম্পায়ার। তবে শরীরী ভাষায় আত্মবিশ্বাসী মুশফিক সাথে সাথেই রিভিউ নেন। আলট্রাএজে দেখা যায়, বল ব্যাটের কাছে আসার আগেই দৃশ্যমান হয়েছে স্পাইক। তখন ব্যাটের সাথে সংযোগ লেগেছে প্যাডের। তবে ব্যাটের কাছে বল আসা মাত্রই স্পাইকের মাত্রা বেড়ে যায় বেশি। তাই শব্দটা কোন স্পাইককে সূচিত করেছে তা স্পষ্ট নয়। তবে অন ফিল্ড আম্পায়ার এসবকে এড়িয়ে তার সিদ্ধান্তই বহাল রাখেন।

আর তাতেই নার্ভাস নাইন্টিজে এসে চতুর্থবারের মতো কাঁটা পড়লেন মুশফিক। আউট হয়ে ফিরে যাবার সময়ও তার অভিব্যক্তিতে প্রকাশ পাচ্ছিল, নিজেকে কিছুটা দুর্ভাগাই বোধহয় ভাবছেন মিস্টার ডিপেন্ডেবল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply