লিটন আউট, সেঞ্চুরি হাতছাড়া মুশফিকের

|

সেঞ্চুরিয়ান লিটন ফিরে গেছেন সাজঘরে। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের শুরুটা ভাল হলো না বাংলাদেশের। প্রথম ঘণ্টাতেই বাংলাদেশ হারিয়েছে আগের দিনের দুই অপরাজিত ব্যাটার লিটন দাস ও মুশফিকুর রহিমের উইকেট। হাসান আলীর জোড়া আঘাতে ক্যারিয়ারের প্রথম টেস্ট শতক হাঁকানো লিটনের সাথে অভিষিক্ত ইয়াসির আলী রাব্বিও ফিরে গেছেন। মুশফিকুর রহিমও পাননি তার ৮ম টেস্ট সেঞ্চুরির দেখা। শেষ খবর পর্যন্ত টাইগারদের স্কোর ৭ উইকেটে ২৭৭ রান।

আগের দিনের ৪ উইকেটে ২৫৩ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাটিং শুরু করে বাংলাদেশ। শুরুতেই হাসান আলীর পেসে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন সেঞ্চুরিয়ান লিটন। ওভারের অন্যান্য বলগুলোর মতো এই ডেলিভারি পিচ করে অফস্ট্যাম্প করিডোর দিয়ে বাইরে চলে যায়নি বরং, ইনসুইং করে ঢুকে যায় মিডল-লেগ চ্যানেলে। এই বলে পরাস্ত হবার সাথে সাথে শেষ হয় লিটনের ১১৪ রানের ইনিংস, আর ২৫৫ রানে পঞ্চম উইকেট হারায় স্বাগতিকরা। ৫ম উইকেট জুটিতে বাংলাদেশের পক্ষে রেকর্ড পার্টনারশিপটি তাই দাঁড়ালো ২০৬ রানের।

এর আগে প্রথম দিন ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়লেও মুশফিকুর রহিম ও লিটন দাসের ব্যাটিং দৃড়তায় ঘুরে দাড়ায় বাংলাদেশ। লিটন-মুশফিকের এই বিশাল জুটির পর ব্যর্থ হয়েছেন অভিষিক্ত ইয়াসির আলী। মাত্র ৪ রান করে হাসান আলীর তৃতীয় শিকারে পরিণত হন চট্টগ্রামের এই ক্রিকেটার। তারপর ফাহিম আশরাফের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে বিদায় নেন সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা মুশফিকুর রহিম। সকালের সেশনে নতুন বলেই আবার ধরাশায়ী হলো বাংলাদেশ। বড় সংগ্রহের আশাও এক ঘণ্টার মাঝে ফিকে হয়ে গেছে। বল পুরনো হয়ে যাওয়া পর্যন্ত উইকেটে সময় কাটাতে পারলে দলের জন্য কিছু প্রয়োজনীয় রান হয়তো সংগ্রহ করতে পারবেন ক্রিজে থাকা মেহেদী মিরাজ।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply