কাতার বিশ্বকাপ খেলতে পারবেন রোনালদো? বাদ পড়বে ইতালি বা পর্তুগাল

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপের আগেই ফুটবলপ্রেমীদের জন্য খারাপ খবর। বর্তমান ইউরো চ্যাম্পিয়ন ইতালি আর পর্তুগাল যেকোনো এক দেশ বাদ পড়বে কাতার বিশ্বকাপ থেকে। ইউরোপ অঞ্চল থেকে এই দুই দল সরাসরি কোয়ালিফাই করতে পারেনি ২০২২ বিশ্বকাপের জন্য। তাই কাতার বিশ্বকাপের টিকেট পেতে তাই বাছাই পর্বে অংশ নিতে হবে ইতালি ও পর্তুগালকে।

বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে ইউরোপিয়ান প্লে-অফের ড্র। এই ড্রয়ের পর সবচেয়ে বড় ধাক্কা খেয়েছে ফুটবল বিশ্ব। ইতালি এবং পর্তুগাল পড়েছে একই গ্রুপে। অর্থাৎ মূল পর্বে ওঠার আগেই বাদ পড়বে যে কোনো একটি দল। যে কারণে রোনালদোর বিশ্বকাপে অংশ নেয়াটা নির্ভর করছে এখন ইতালি বাধা পার হওয়ার ওপর। ইতালি নয়তো রোনালদোর পর্তুগালের স্বপ্ন শেষ হতে যাচ্ছে পরবর্তী বিশ্বকাপ খেলার।

প্লে-অফের ‘সি’ গ্রুপে রোনালদোরা প্রথমে খেলবে তুরস্কের বিরুদ্ধে। ইতালি মুখোমুখি হবে উত্তর ম্যাসিডোনিয়ার। পর্তুগাল এবং ইতালি নিজেদের ম্যাচ জিতলে একে অপরের মুখোমুখি হবে। সে ক্ষেত্রে যে কোনো একটি দল যাবে কাতার বিশ্বকাপে।

আরও পড়ুন: যারা দুই বছর পরপর বিশ্বকাপের বিরোধিতা করছে তারা ভীতু: ফিফা সভাপতি

সম্ভবত এটিই রোনালদোর শেষ বিশ্বকাপ। সিআরসেভেন নিজেও এ রকমই ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু এখন প্রশ্ন উঠেছে, আদৌ কি রোনালদো কাতারে খেলতে পারবেন? কারণ, ইতালি বাধা টপকে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করাটা পক্ষে পর্তুগালের জন্য খুব সহজ হবে না।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply