বেরিয়ে আসছে মেয়র আব্বাসের দুর্নীতির খতিয়ান

|

বেরিয়ে আসছে রাজশাহীর কাটাখালীর মেয়র আব্বাস আলীর দুর্নীতি। মোটা অংকের টাকা নিয়ে অবৈধভাবে সরকারি নালার ওপর দোতলা মার্কেট বানিয়ে বরাদ্দ দিয়েছে আব্বাস। আর এজন্য গত আগস্টে গোপন বৈঠকে বসেন কয়েকজন ব্যবসায়ীদের সঙ্গে। পরে ফাঁস হয় ওই বৈঠকের অডিও ক্লিপ। তোপের মুখে পড়ে মেয়র পালিয়ে গেলে মুখ খুলতে শুরু করেছেন ব্যবসায়ীরা।

সরকারি ওই জায়গায় পৈত্রিক ব্যবসা ছিলো রেজা আহমেদের। গেলো বছর প্রশস্ত নর্দমা নির্মাণের সময় উচ্ছেদকৃত অবৈধ স্থাপনাগুলোর মধ্যে তার দোকানঘরও ছিল। ঠিক একই জায়গায় এখন দাঁড়িয়ে আছে একটি অর্ধসমাপ্ত দোতলা ভবন। রেজার অভিযোগ, কাটাখালী পৌর মেয়র আব্বাস আলী সরকারি নালার ওপর এই ভবন নির্মাণ করে অন্য ব্যবসায়ীর কাছে বেশি টাকায় বিক্রি করেছেন।

যাদের কাছে বিক্রির কথা বলা হচ্ছে, তাদের একজন টেলিভিশন ক্যামেরা আসার খবরে দোকান ছেড়ে চলে যান। অন্যজনের দাবি, মেয়রের সঙ্গে আলাপ হলেও কোনো টাকা দেয়া হয়নি তাকে।

সরকারি জায়গার এই ভবন নির্মাণের ফন্দি আঁটতেই ১১ আগস্ট কয়েকজন ব্যবসায়ীকে নিয়ে বৈঠকে বসেছিলেন মেয়র আব্বাস। সেখান থেকে ফাঁস হওয়া অডিও ক্লিপে বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে বিতর্কিত মন্তব্য করেই এখন তোপের মুখে তিনি।

যদিও এই মার্কেট নির্মাণের কোনো সিদ্ধান্ত পৌরসভায় নেয়া হয়নি বলে দাবি করেছেন স্থানীয় ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মনজুর রহমান।

অন্যদিকে স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন জানান, অবৈধ ভবন নির্মাণের খবর পেয়েই তিনি প্রশাসনকে তা বন্ধের নির্দেশ দেন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply