সাকিব-মরগ্যানকে ছেড়ে দিচ্ছে কেকেআর!

|

ছবি: সংগৃহীত

আগামী বছরের এপ্রিলে বসবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের ১৫তম আসর। দুই দল বাড়িয়ে ১০ দলের অংশগ্রহণে হবে এবারের আইপিএল। এ টুর্নামেন্টের জন্য ডিসেম্বরের প্রথম সপ্তাহে হবে নিলাম। যেখান থেকে নতুন করে নিজেদের স্কোয়াড সাজাবে সবগুলো দল।

তবে নিলামের আগে প্রতিটি দলকে চারজন করে খেলোয়াড় ধরে রাখার সুযোগ দিয়েছে আইপিএল আয়োজনকারী কর্তৃপক্ষ। আগামী ৩০ নভেম্বরের মধ্যে জমা দিতে হবে সেই তালিকা। এরই মধ্যে নিজেদের ধরে রেখা খেলোয়াড়দের তালিকা প্রায় চূড়ান্ত করে ফেলেছে দলগুলো। যার কিছু কিছু বেরিয়েছে ভারতের সংবাদমাধ্যমে।

আইপিএলের সবশেষ আসরের চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস আরও তিন বছরের জন্য ধরে রাখছে তাদের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। তবে রানার্সআপ কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিচ্ছে তাদের অধিনায়ক ইয়ন মরগ্যানকে। শেষ আসরে বাজে ফর্মের কারণেই মূলত দল হারাচ্ছেন মরগ্যান।

শুধু মরগ্যান একা নন, বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকেও আসন্ন মৌসুমে দলে রাখছে না কলকাতা। তাদের ধরে রাখা চার খেলোয়াড় হলেন সুনিল নারিন, আন্দ্রে রাসেল, ভরুন চক্রবর্তী ও ভেঙ্কটেশ আইয়ার। এর বাইরে বাকি সব খেলোয়াড়কেই ছেড়ে দিচ্ছে তারা।

ধোনি ছাড়াও চেন্নাই ধরে রাখছে রবীন্দ্র জাদেজা, রুতুরাজ গাইকদ এবং মইন আলি অথবা স্যাম কুরানের মধ্যে একজনকে। দিল্লি ক্যাপিট্যালস দলে রাখছে রিশাভ পান্ত, অক্ষর প্যাটেল, পৃথ্বি শ এবং এনরিচ নর্টজে। টুর্নামেন্টের সফলতম দল মুম্বাই ইন্ডিয়ানসে থাকছেন রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ, কাইরন পোলার্ড এবং ইশান কিশান।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply