চট্টগ্রাম টেস্টে মুশফিকের জোড়া রেকর্ড

|

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে চলমান প্রথম টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ২৫৩ রান। উইকেটে আছেন ১১৩ রানে অপরাজিত থাকা লিটন দাস ও ৮২ রানে অপরাজিত থাকা মুশফিকুর রহিম।

প্রাথমিক বিপর্যয় এড়ানো মুশফিকের এই ৮২ রানে দুটি রেকর্ড হয়েছে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এখন সর্বোচ্চ রানের মালিক মিস্টার ডিপেন্ডেবল।

জাতীয় দলের নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান স্টেডিয়ামটিতে সবচেয়ে বেশি ১৮টি টেস্টে ৩২ ইনিংসে ব্যাট করে এক সেঞ্চুরি আর ৮ ফিফটিতে রান করেছেন ১ হাজার ২৭৬। তিনি ছাড়িয়ে গেছেন টাইগার অধিনায়ক মুমিনুল হককে।

এই মাঠে ১১ টেস্টের ২০ ইনিংসে সাত সেঞ্চুরি আর এক ফিফটির সাহায্যে ১ হাজার ২০৩ রান করেন মুমিনুল। কক্সবাজারের এই তারকা ক্রিকেটার নিজের ঘরের মাঠেই সবচেয়ে বেশি সেঞ্চুরি হাঁকিয়েছেন। এছাড়া এই স্টেডিয়ামে ১৫ টেস্টে ২৯ ইনিংসে তৃতীয় সর্বোচ্চ ৯০৫ রান করেন লোকাল বয় তামিম ইকবাল।

আরও একটি রেকর্ড হয়েছে মুশফিকের। দেশের মাটিতে এখন সর্বোচ্চ রানের মালিক মুশফিক। তামিম ইকবালকে পেছনে ফেলে এ রেকর্ড গড়েছেন তিনি। তামিমের রান ছিল ২ হাজার ৬২০। আর ঘরের মাঠে ৪৪ টেস্টে ৭৮ ইনিংসে মুশফিকের রান ২ হাজার ৬৬৪। 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply