মদিনায় বাস- ট্রাক সংঘর্ষে নিহত ৪, আহত ৪৮

|

ছবি: সংগৃহীত।

সৌদি আরবের মদিনায় বাস ও ট্রাকের সংঘর্ষে চার জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৪৮ জন। স্থানীয় সময় শুক্রবার (২৬ নভেম্বর) স্থানীয় কর্তৃপক্ষ এ খবর দেয়। আরব নিউজের প্রতিবেদন অনুযায়ী, সৌদি আরবের মদিনা প্রদেশের আল- হিজরাহ মহাসড়কে এ ঘটনা ঘটে।

মদিনা শহর থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে আল- ইয়ুতামাহ শহরের কাছে এ ঘটনায় বাসযাত্রী, চালক ও চালকের সহকারীসহ আহত হন ৪৮জন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের পরিচয় এখনও জানা যায়নি। 

দুর্ঘটনার খবর পেয়ে আশপাশের কয়েকটি প্রদেশ থেকে ২০টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছে যায়। মদিনার পাশাপাশি মক্কা ও কাসিম থেকেও উদ্ধারকারী টিম ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে।

আরও পড়ুন: সাড়ে ৩ হাজার বছরের প্রাচীন সড়ক খুলে দেয়া হলো মিসরে

আল-হিজরাহ মক্কা ও মদিনার মধ্যকার অন্যতম ব্যস্ত সড়ক বলে জানা গেছে। হজযাত্রী ও অন্যান্যরা দুটি পবিত্র মসজিদে যাতায়াত করতে সড়ক ব্যবহার করে থাকেন। এর একটি হচ্ছে মক্কায় অন্যটি মদিনায়। ২০১৯ সালেও ভয়াবহ সড়ক দুর্ঘটনায় এই মহাসড়কে ৩৫ জনের প্রাণহানি ঘটে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) হিসাব অনুযায়ী, ২০১৯ সালে সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় প্রাণ যায় ১২ হাজার ৩১৭ জনের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply