জুটির রেকর্ড গড়লেন লিটন-মুশফিক

|

৫ম উইকেট জুটিতে রেকর্ড গড়লেন লিটন ও মুশফিক। ছবি: সংগৃহীত

বাংলাদেশের পক্ষে টেস্টে ৫ম উইকেট জুটিতে রেকর্ড পার্টনারশিপ গড়লেন লিটন দাস ও মুশফিকুর রহিম। পাকিস্তানের বিরুদ্ধে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে অবিচ্ছিন্ন ১৫৮ রানের জুটির পথেই আগের রেকর্ডটি ভেঙে দেন এই দুই ব্যাটার। ৫ম উইকেট জুটিতে বাংলাদেশের সর্বোচ্চ জুটি ছিল ১৪৪ রানের। ২০০৮ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৪৪ রানের সেই জুটিতেও ছিলেন মুশফিকুর রহিম। সেদিন এই ডানহাতি ব্যাটারের সাথে ছিলেন মেহরাব হোসেন।

লিটন দাস ও মুশফিকুর রহিম দুজনেই এগোচ্ছেন শতরানের দিকে। এই দুজনের ব্যাটিং দৃঢ়তায় ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। শেষ সেশনে প্রতিবেদনটি লেখার সময় টাইগারদের সংগ্রহ ছিল ৪ উইকেট হারিয়ে ২২০ রান। লাঞ্চ বিরতির পর এখন পর্যন্ত কোনো উইকেট হারায়নি বাংলাদেশ।

টেস্টের উইকেটকিপার-ব্যাটারদের মধ্যে গত এক বছরে সর্বোচ্চ গড় লিটন দাসের। আজও এই জুটির মধ্যে তিনিই প্রথম স্বাচ্ছন্দ্য খুঁজে পেয়েছেন উইকেটে। এ পর্যন্ত ১০টি বাউন্ডারির সাথে হাঁকিয়েছেন একটি দৃষ্টিনন্দন ছয়। অন্যদিকে মুশফিক প্রথমদিকে উইকেটের আচরণ বুঝে খেলেছেন। শুরুতে সাবধানী হলেও পরবর্তীতে চালিয়েছেন নিয়ন্ত্রিত আগ্রাসন। বাউন্ডারি এ পর্যন্ত তিনি হাঁকিয়েছেন ৯টি। লিটন অপরাজিত আছেন ৯২ রানে, মুশফিকের সংগ্রহ ৭২।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply