খালেদা জিয়াকে আবারও কারাগারে পাঠানো হবে কিনা সেটি ভাবতে হবে: তথ্যমন্ত্রী

|

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

কক্সবাজার প্রতিনিধি:

প্রধানমন্ত্রী যে প্রশাসনিক আদেশে আইনী ক্ষমতাবলে খালেদা জিয়াকে কারাগারের বাইরে থাকার ব্যবস্থা করে দিয়েছেন সেটি পুনর্বিবেচনা করা হবে কিনা বা তাকে আবারও কারাগারে ফেরত পাঠানো হবে কিনা তা ভাবতে হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া একজন সাজাপ্রাপ্ত আসামি এবং তার সাজা মওকুফ করা হয়নি। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) যে ভাষায় কথা বলেছেন, তাতে মনে হয়েছে বেগম জিয়ার প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মহানুভবতা দেখিয়েছেন তা অনুধাবন করতে তারা ব্যর্থ হয়েছে। এখন আমাদের ভাবতে হবে প্রধানমন্ত্রী যে প্রশাসনিক আদেশে আইনী ক্ষমতাবলে তাকে কারাগারের বাইরে থাকার ব্যবস্থা করে দিয়েছেন সেটি পুনর্বিবেচনা করা হবে কিনা তাকে আবার কারাগারে ফেরত পাঠানো হবে কিনা তা ভাবতে হবে।

আরও পড়ুন: রাষ্ট্রপতি ক্ষমা করলেই খালেদা জিয়া বিদেশে চিকিৎসা নিতে পারবে: হানিফ

তিনি আরও বলেন, বিএনপি বেগম খালেদা জিয়ার অসুস্থতাকে একটি অজুহাত হিসেবে দাঁড় করিয়ে রাজনৈতিক উদ্দেশে তাকে বিদেশ পাঠিয়ে দিতে চায়। সেখানে গিয়ে বেগম জিয়া রাজনীতি করতে পারেন। যেটি এখন করছেন তারেক রহমান।

আজ শুক্রবার (২৬ নভেম্বর) কক্সবাজারে সাংবাদিকদের সাথে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। তিনি সন্ধ্যায় কক্সবাজারের ইনানীর একটি অভিজাত হোটেলে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল আয়োজিত ১০ বিশেষ তরুণ পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply