পাচারকালে যাত্রীবা‌হী প‌রিবহ‌ন থেকে জাটকা জব্দ

|

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী:

পটুয়াখালী‌র কুয়াকাটা থে‌কে যাত্রীবা‌হি বা‌সের মাধ্যমে জাটকা পাচা‌রের সময় ১হাজার ২৮০‌কে‌জি জাটকা জব্দ ক‌রে‌ছে র‍্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের সদস্যরা। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রা‌তে এসএ ট্রাভেল নামের একটি পরিবহন থে‌কে রাত সা‌ড়ে ১১টার দি‌কে পটুয়াখালী ব্রী‌জের টোল ঘর এলাকায় অ‌ভিযান চা‌লি‌য়ে ওই বাস থে‌কে জাটকা জব্দ করা হয়।

জাটকা আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে স্থানীয় এ‌তিমখানা ও বি‌ভিন্ন মাদ্রাসায় সেগু‌লো বিতরণ করা হয় ব‌লে নি‌শ্চিত ক‌রে‌ছেন র‍্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মো. শহিদুল ইসলাম। এ সময় অপর এক‌টি ন‌সিমন থে‌কেও ১৬০‌ কে‌জি জাটকা জব্দ করা হ‌য়ে‌ছে।

এ ঘটনায় যাত্রীবা‌হী ওই বা‌সের সুপারভাইজার আ‌তিকুল রহমান পলাশকে ৫হাজার এবং ন‌সিমন চালক‌ দীন ইসলাম‌কে ২হাজার টাকাসহ মোট ৭হাজার টাকা জ‌রিমানা আদায় ক‌রে‌ছে নির্বা‌হি ম্যাজি‌স্ট্রেট পটুয়াখালী সদর উপ‌জেলার সহকারী ক‌মিশনার (ভুূমি) মো. শা‌হিন মাহমুদ।

এসএ ট্রাভেল পরিবহনের সুপার ভাইজার আতিকুল রহমান পলাশ বলেন, কুয়াকাটা থে‌কে যাত্রী নি‌য়ে চুয়াডাঙ্গার উ‌দ্দে‌শে রওয়ানা হওয়ার পর ম‌হিপুর মৎস্যবন্দর থে‌কে সেখানকার ব্যবসায়ীরা এসব মাছ ককসেটে প্যাকেট করে গাড়িতে তু‌লে দেয়। যা দেখে বুঝতে পারিনি ভিতরে জাটকা ইলিশ আছে।

পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ জানায়, কিছু অসাধু ব্যবসায়ীরা রাতের আধারে এসব জাটকা ইলিশ রফতানি করতে চাচ্ছিল। পটুয়াখালী থেকে মাছ নিয়ে যেসব ট্রাক বিভিন্ন জায়গায় যাচ্ছে আমরা তা চেক করে থাকি। এতে অসাধু ব্যবসায়ীরা ভিন্ন উপায়ে গণপরিবহনে করে জাটকা রফতানি করতে চাচ্ছিলো। এর আগেও কয়কটি গণপরিবহনকে জরিমানা করা হয়েছে। বিভিন্ন বাজারে ও নদীতে জাটকা বিরোধী অভিযান চালানো হচ্ছে এবং এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply