সাউদি আর দুই ওপেনারে ম্যাচে ফিরেছে নিউজিল্যান্ড

|

দিনের শুরুতেই জাদেজার স্ট্যাম্প উপড়ে প্রথম আঘাত হানেন সাউদি। ছবি: সংগৃহীত

টিম সাউদির দুর্দান্ত টেস্ট বোলিং পারফরমেন্সে কানপুরে প্রথম ইনিংসে ৩৪৫ রানে করে অলআউট হয়েছে ভারত। জবাবে ব্যাট করতে নেমে দুই কিউই ওপেনার টম ল্যাথাম ও উইল ইয়ানংয়ের দৃঢ়তায় শেষ খবর পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ বিনা উইকেটে ৯৩ রান।

আগের দিনের ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাটিং শুরু করে ভারত। কিন্তু দিনের শুরুতেই সাফল্য পায় নিউজিল্যান্ড। ফিফটি করা রবিন্দ্র জাদেজার স্ট্যাম্প উপড়ে দেন টিম সাউদি, ২৬৬ রানে পঞ্চম উইকেট হারায় ভারত। সাউদি বজায় রাখেন তার চমৎকার সিম বোলিং। আর এরইমধ্যে অভিষেক টেস্টেই শতক তুলে নেন ভারতের তরুণ ব্যাটার শ্রেয়াস আইয়ার। ১০৫ রান করে শ্রেয়াসও সাউদির পেসে কাটা পড়লে বড় স্কোরের স্বপ্ন ভেঙে যায় ভারতের। শেষ স্বীকৃত ব্যাটার হিসেবে ঋদ্ধিমান সাহাও ফিরে যান মাত্র ১ রান করে। লোয়ার অর্ডারে অশ্বিনের ৩৮ ছাড়া আর কেউ ভালো করতে না পারায় ৩৪৫ রানে অলআউট হয় ভারত। ৬৯ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন টিম সাউদি।

জবাবে ব্যাট করতে নেমে দারুণ খেলছেন দুই কিউই ওপেনার উইল ইয়াং ও টম ল্যাথাম। বুমরা-শামিবিহীন ভারতীয় বোলিং লাইন আপ এখনও পারেননি এই জুটিতে ফাটল ধরাতে। ইয়াং ৬২ ও ল্যাথাম ব্যাট করছেন ২৮ রান নিয়ে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply