বুয়েটে প্রথম হয়ে তাক লাগিয়ে দিয়েছেন মেফতাউল

|

বুয়েটের ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া মেফতাউল আলম সিয়াম সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক ইউনিটের ভর্তি পরীক্ষায় আগেই প্রথম হয়েছিলেন। এছাড়া দেশের তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষায় তৃতীয়, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ভর্তি পরীক্ষায় প্রথম আর মেডিকেলের ভর্তি পরীক্ষায় ৫৯তম হয়েছিলেন তিনি। এবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায়ও প্রথম হলেন মেফতাউল।

বৃহস্পতিবার রাতে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফলে দেখা যায়, প্রথম হয়েছেন বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করা মেফতাউল।

গণমাধ্যমের খবর বলছে, পঞ্চম শ্রেণিতে মেফতাউলের রোল নম্বর ছিল ২৫২। তবে হাইস্কুলে ভর্তি হয়েই পড়াশোনায় মনোযোগ দেন তিনি। ষষ্ঠ শ্রেণিতে তার রোল নম্বর ছিল ২০। এরপর অষ্টম শ্রেণি থেকে প্রথম হতে শুরু করেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক দুটিতেই জিপিএ ৫ পেয়েছেন মেফতাউল। পঞ্চমের সমাপনী পরীক্ষায় জিপিএ ৫ পান তিনি। অষ্টম শ্রেণিতে জিপিএ ৫ ও জেনারেল বৃত্তি এবং এসএসসিতে জিপিএ ৫ ও ট্যালেন্টপুলে বৃত্তি পান।

বগুড়ার অবসরপ্রাপ্ত এনজিও কর্মকর্তা খোরশেদ আলমের তিন ছেলের মধ্যে মেফতাউল আলম সিয়াম সবার বড়। তার মা মা মুনজিলা আলম গৃহিণী। তাদের অনুপ্রেরণায়ই সাফল্য লাভ করেছেন বলে জানিয়েছেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply