ব্যর্থতার ধারা টেস্টেও বজায় রেখে সাজঘরে টপ মিডল অর্ডার

|

ব্যাটারদের ব্যর্থতার মিছিল বড় হচ্ছে। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম টেস্টে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। টি-টোয়েন্টির ব্যর্থতার ধারা এই ফরম্যাটেও টেনে এনেছেন বাংলাদেশি ওপেনাররা। প্রথম সেশনেরও প্রথম ভাগেই সাজঘরে ফিরে গেছেন চার টাইগার ব্যাটার। শেষ খবর পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৪ উইকেটে ৪৯ রান।

টি-টোয়েন্টি সিরিজের মতোই টেস্টেও ব্যর্থ হয়েছেন ওপেনার সাইফ হাসান। ১৪ রান করে এই ডানহাতি ব্যাটার শাহীন শাহ আফ্রিদির পেসে কাটা পড়লে ১৯ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ১২ বলের মধ্যেই ৩ বাউন্ডারি হাঁকিয়ে আত্মবিশ্বাসী ব্যাটিংয়ের ইঙ্গিত দেয়া এই ওপেনার পারেননি ইনিংসকে লম্বা করতে। এরপর কিছুক্ষণ বিরতি দিয়ে শাদমান ইসলামও আউট হয়েছেন ১৪ রান করেই। হাসান আলির শিকার হয়েছেন তিনি।

অধিনায়ক মমিনুল হকও পারেননি দলের জন্য বড় সংগ্রহের কাজ করতে। অফস্পিনার সাজিদ খান বোলিং আক্রমণে এসে নিজের তৃতীয় ওভারে দারুণ টার্ন ও বাউন্স আদায় করে উইকেটের পেছনে রিজওয়ানের হাতে ক্যাচ দিতে বাধ্য করেছেন মমিনুলকে। টাইগার অধিনায়কের সংগ্রহ মাত্র ৬ রান। তিনে নামা নাজমুল হোসেন শান্তও ১৪’র বৃত্তে বন্দি হয়ে আউট হয়েছেন ফাহিম আশরাফের বলে।

এই টেস্টে অভিষেক হয়েছে মিডল অর্ডার ব্যাটার ইয়াসির আলী রাব্বীর। আর এই ম্যাচ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন ক্যালেন্ডারের যাত্রা শুরু হলো বাংলাদেশ ও পাকিস্তানের। এখন পর্যন্ত পাকিস্তানের বিপক্ষে ১১টি টেস্ট খেলে জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। ঘরের মাঠে ৬ টেস্ট খেলে ৫টিতেই হেরেছে টাইগাররা। ড্র করেছে এক ম্যাচ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply