১শ’ টাকায় পুলিশ হলেন পাবনার ৫৩ তরুণ- তরুণী

|


পাবনা প্রতিনিধি:

ব্যাংক ড্রাফটের মাধ্যমে মাত্র ১শ’  টাকা জমা দিয়ে পুলিশ বাহিনীতে চাকরি পেলেন পাবনার ৫৩ জন তরুণ- তরুণী।  শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করে শারীরিক যোগ্যতাসম্পন্ন ও মেধাবীদের নিয়োগ দেয়া হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে নিয়োগ বোর্ডের প্রধান পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান নির্বাচিত পুলিশ সদস্যদের নিয়োগ সম্পন্ন করে তাদের ফুল দিয়ে বরণ করে নেন।

এভাবে চাকরি পেয়ে তারা সবাই আবেগে আপ্লুত হয়ে পড়েন। এসব চূড়ান্ত প্রার্থীর অভিভাবকরা কখনও বিশ্বাসই করতে পারেনি তাদের সন্তানদের টাকা ছাড়া পুলিশে চাকরি হবে। আর এমন শুভ উদ্যোগ স্বচ্ছতার সাথে বাস্তবায়ন করায়  পুলিশ সুপার মহিবুল ইসলাম খানকে ধন্যবাদ জানিয়েছেন স্বজনরা।

 জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা গেছে, গত ১৪ নভেম্বর থেকে এখন পর্যন্ত বিভিন্ন পরীক্ষা শেষে জেলার ৫৩ জন তরুণ-তরুণীকে চাকরি দেয়া হয়। ব্যাংক ড্রাফটে একশ’ টাকা জমা দিয়ে পুলিশে যোগ দিতে প্রায় ২ হাজার ১৪০ জন তরুণ-তরুণী অংশ নেয়।

ট্রেইনী রিক্রুট কনস্টেবল নিয়োগের সকল পর্যায় শেষ করে ১১ দিনের বিভিন্ন ধাপের শেষ দিন ছিল বুধবার। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১১৯ জন পরীক্ষার্থীর মৌখিক পরীক্ষা সম্পন্ন হয় এদিন রাত ১২টায়। বৃহস্পতিবার দুপুরে পুলিশ লাইনস অডিটোরিয়ামে প্রাথমিকভাবে মনোনীত ৪৫ জন পুরুষ ও ৮ জন নারীর নাম ঘোষণা করা হয়।

এ বিষয়ে পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, নিয়োগপ্রাপ্তদের সব ধরনের মেডিকেল চেকআপ বিনামূল্যে করার ব্যবস্থা করা হয়। স্বচ্ছতা ও সততার বিরল দৃষ্টান্ত স্থাপন করে এসব মেধাবীদের পুলিশে নিয়োগ দেয়া হয়েছে। সবার মধ্যে একটি ভূল ধারণা ছিল যে, টাকা ছাড়া পুলিশের চাকরি পাওয়া যায় না। এ সব দরিদ্র পরিবারের সদস্যরা চাকরি পাওয়াতে ভুল ধারণা দূর হয়েছে অনেকের।

পুলিশ সুপার আরও বলেন, দেশের ইতিহাসে এ পুলিশ কনস্টেবল নিয়োগ নজিরবিহীন ঘটনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আইজিপি শতভাগ স্বচ্ছতার সাথে এ নিয়োগ সম্পন্ন করার জন্য কড়া নির্দেশনা দিয়েছিলেন। সততা, নিষ্ঠা ও পেশাদারীত্বের সাথে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছি আমরা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply