থাইল্যান্ডের বিপক্ষে হোঁচট খেলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

পাকিস্তান ও যুক্তরাষ্ট্রকে হারিয়ে নারী বিশ্বকাপ বাছাইয়ে দারুণ শুরু করলেও থাইল্যান্ডের বিপক্ষে হোঁচট খেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। হারারেতে থাইল্যান্ডের বিপক্ষে নিগার সুলতানারা বৃষ্টি আইনে হেরেছে ১৬ রানে।

থাই দলের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় আগের দুই ম্যাচে দুর্দান্ত খেলা ব্যাটাররা। ডানহাতি অফ-স্পিনার নাট্টায়া বুশাথামের ঘূর্ণিতে একদমই সুবিধা করতে পারেননি। এমনকি গত ম্যাচে সেঞ্চুরি করা শারমীনও ফিরে যান ১ রানে। পরবর্তীতে ১৪ রানের মাথায় অধিনায়ক নিগারকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।
সেই চাপ সামাল দেন ফারজানা ও মুরশিদা। তাদের ৮৪ রানের জুটি ভাঙ্গে দলীয় ৯৮ মাথায়। মুরশিদা আউট হলেও ফিফটি পেয়েছেন ফারজানা। পরে রুমানা আহমেদের ২৭ আর লতার ২৯ রানের সুবাদে ৮ উইকেট হারিয়ে ১৭৬ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

১৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত হয় থাইল্যান্ডের মেয়েদের। উদ্বোধনী জুটিতে দুই ওপেনার যোগ করেন ৯৭ রান। ৩৭ রান করে ওপেনার নাথাকান চানথাম ফাহিমা খাতুনের বলে বোল্ড হন। ১১৪ রানের মধ্যে দুই ওপেনার ফিরলে জয়ের জন্য ৮ উইকেট হাতে রেখে থাইল্যান্ডের দরকার ছিল ৬৪ বলে ৪৫ রান। এরপর আলোকস্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। পরে বৃষ্টি আইনে থাইল্যান্ড জেতে ১৬ রানে।

এ হারের ফলে, ৩ ম্যাচে ২ জয় নিয়ে ‘বি’ গ্রুপের পয়েন্ট তালিকার সবার ওপরে আছেন বাংলাদেশের মেয়েরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply