যে কারণে সিরিজ জিতেও ট্রফি পেলো না পাকিস্তান

|

সিরিজ জয়ের পর ট্রফি ছাড়াই উইনিং সেলফি তোলে পাকিস্তান দল।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে ঘরের মাঠে স্বাগতিক বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছে সফরকারী পাকিস্তান। কিন্তু, টাইগার বাহিনীকে হোয়াইটওয়াশ করেও কোনো ট্রফি পায়নি বাবর আজমের দল। ৩য় ম্যাচ শেষেও ট্রফি না পাওয়ায় কিছুটা অবাক পাকিস্তান দল ম্যাচ শেষে সেলফিও তুলেছেন ট্রফি ছাড়াই!

পরে অবশ্য সিরিজ জয়ের পরও পাকিস্তানি ক্রিকেটারদের ট্রফি না দেয়ার কারণ জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কবে ট্রফি দেয়া হবে জানিয়েছে সেটিও। বিসিবি জানিয়েছে, বোর্ড সভাপতি উপস্থিত না থাকায় পাকিস্তান দলের হাতে কোনো ট্রফি হস্তান্তর করা যায়নি। 

বিসিবির এক মুখপাত্র জানান, ম্যাচ শেষে পাকিস্তানের খেলোয়াড়দের হাতে ট্রফি তুলে দেয়ার কথা ছিল বিসিবি কর্মকর্তাদের। এমনকি পুরস্কার বিতরণী অনুষ্ঠান উপলক্ষে আমন্ত্রণ জানানো হয়েছিল স্পন্সরদেরও। কিন্তু সভাপতিসহ বিসিবি’র অন্যান্য কর্মকর্তা এবং স্পন্সরকারী সংস্থার মালিকরা ওই সময় বায়োবাবলে না থাকায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানটি আর হয়নি শেষ পর্যন্ত। আর বায়োবাবল নিয়ে সতর্ক বিসিবি খেলোয়াড়দের কাছে ঘেঁষতে দেয়নি কাউকেই। তাই সিরিজ জয়ের ট্রফিও আর তুলে দেয়া হয়নি বাবর আজমের হাতে।

তবে দুদলের মধ্যকার টেস্ট সিরিজ শেষ হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজ জয়ের ট্রফি তুলে দেয়া হবে পাকিস্তানের অধিনায়কের হাতে-বলে জানিয়েছে বিসিবি। তাই, টি-টোয়েন্টি সিরিজের ট্রফি হাতে পেতে পাকিস্তান দলকে অপেক্ষা করতে হবে ডিসেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত।

উল্লেখ্য, আগামীকাল শুক্রবার (২৬ নভেম্বর) চট্টগ্রামে সকাল ১০টায় শুরু হবে বাংলাদেশ-পাকিস্তানের প্রথম টেস্ট। আর আগামী ৪ ডিসেম্বর মিরপুরে শুরু হবে দ্বিতীয় টেস্ট।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply