লটারি জিতে মহাকাশ ভ্রমণে যাচ্ছেন মা-মেয়ে

|

ছবি: সংগৃহীত।

ব্রিটিশ ধনকুবের রিচার্ড ব্র্যানসনের কোম্পানি ভার্জিন গ্যালাকটিক বাণিজ্যিকভাবে মহাকাশ ভ্রমণ ব্যবস্থা চালু করেছে। প্রথম বারের মতো ওই প্রতিষ্ঠান মহাকাশে পর্যটক পাঠাবে বলে জানিয়েছে। এই প্রতিষ্ঠানের দুটি টিকিট লটারিতে জিতেছেন এন্টিগুয়া ও বারমুডার এক স্বাস্থ্যবিষয়ক পরামর্শক কেইশা শাহাফ। তিনি দু’টি টিকেট জিতেছেন। যার মাধ্যমে তিনি ও তার মেয়ে মহাকাশ ভ্রমণে যাবেন।

স্থানীয় সময় বুধবার (২৪ অক্টোবর) ভার্জিন গ্যালাকটিক ওই নারীর টিকিট জয়ের কথা জানিয়েছে।

টিকেট জয়ী ৪৪ বছর বয়সী এ স্বাস্থ্য পরামর্শক তার ১৭ বছর মেয়েকে নিয়ে মহাকাশে পাড়ি দেবেন বলে জানা গেছে। টিকিট দু’টির মূল্য প্রায় ১০ লাখ ডলার।

কেইশার মেয়ে বিজ্ঞানের ছাত্রী। পড়াশোনা করছেন যুক্তরাজ্যে। তার স্বপ্ন ছিল একসময় সে যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসায় কাজ করবেন।

টিকিট জয়ের খবরটি ভার্জিন গ্যালাকটিকের প্রতিষ্ঠাতা রিচার্ড ব্র্যানসনের কাছ থেকেই পান কেইশা। নভেম্বরের শুরুতে কেইশার বাড়িতে গিয়ে চমকে দেন ব্র্যানসন।

কেইশা বলেন, আমার মনে হচ্ছিল ভিডিও কলের মাধ্যমে আমি তার সঙ্গে কথা বলছি। বাস্তবে তিনি আমার বাড়িতে আসবেন তা বিশ্বাস করতে পারিনি। ব্র্যানসনকে দেখে আমি কান্না করতে শুরু করেন। ছোটবেলা থেকেই আমি মহাকাশ নিয়ে আগ্রহী ছিলাম। আমার জন্য অনেক বড় সুযোগ এটা।
সূত্র: ইউরো নিউজ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply