কারাগারে স্বামীকে নির্যাতনের অভিযোগে স্ত্রীর মামলা, অভিযুক্ত জেল সুপারসহ ৫

|

ফাইল ছবি।

কারাবন্দি স্বামীকে শারীরিক নির্যাতনের অভিযোগে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার এবং জেলারসহ ৫ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা করেছেন স্ত্রী পারভিন আক্তার হিরা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম সারওয়ার জাহানের আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালত আগামী ৩০ নভেম্বর মামলাটি গ্রহণের শুনানির জন্য দিন ধার্য রেখেছেন। মামলাটির এজহারে দাবি করা হয়, একটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০০৪ সাল থেকে চট্টগ্রাম কারাগারে বন্দী রয়েছেন বাদীর স্বামী মো. শামীম। অভিযোগ করা হয়, চলতি বছরের ১২ জুলাই জেলার তরিকুল বন্দি শামীমকে বেধড়ক মারধর করেন।

পাঁচ দিন পর ১৭ জুলাই ভোরে এমদাদ, সবুজ এবং সাইমুর কারাগারের ভিতরের একটি আমগাছের সাথে বেঁধে মারধর করেন। সেখান থেকে জেলারের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়, সেখানেও মারধরের পর কুমিল্লা কারাগারে পাঠিয়ে দেয়া হয়। গত ১১ নভেম্বর পৃথক দুটি মামলায় আদালতে হাজিরা দিতে আসলে স্ত্রীকে শারীরিক নির্যাতনের বিষয়টি জানান শামীম। এরপরেই মামলার উদ্যোগ নেয়ার কথা জানান তার স্ত্রী পারভিন আক্তার হিরা।

তবে, নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছেন জেলার দেওয়ান তরিকুল ইসলাম। তার দাবি সাধারণ বন্দিদের মারধরের কারণে সম্প্রতি তাকে কুমিল্লা কারাগারে পাঠানো হয়।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply