আগরতলায় নির্বাচন, আখাউড়া বন্দরে পণ্য পরিবহন বন্ধ

|

আখাউড়া প্রতিনিধি:

ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণের কারণে আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে।

তবে এসময় আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত স্বাভাবিক আছে।

আখাউড়া স্থলবন্দর আমদানি রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম যমুনা টেলিভিশনকে জানান, পূর্বোত্তর ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা পৌরসভার নির্বাচনের বৃহস্পতিবার সকাল থেকে ভোটগ্রহণ চলছে। এ উপলক্ষে আগরতলা বন্দরের ব্যবসায়ী নেতারা সকাল থেকে বন্দর দিয়ে কোনো প্রকার পণ্য রফতানি বা আমদানি করবেন না। বিষয়টি আগেই বাংলাদেশের ব্যবসায়ী নেতাদের জানিয়ে দেয়া হয়েছে বলেও জানান তিনি।

এ কারণে বৃহস্পতিবার সকাল থেকে আখাউড়া-আগরতলা স্থলবন্দর দিয়ে দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম বন্ধ রয়েছে। আগামীকাল শুক্রবার সাপ্তাহিক বন্ধ। শনিবার সকাল থেকে বন্দর দিয়ে পুনরায় দুই দেশের মধ্যে আমদানি-রফতানি শুরু হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে, বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকলেও কাস্টমস ও বন্দরের সব কার্যক্রম স্বাভাবিক রয়েছে বলে যমুনা নিউজকে জানিয়েছে কাস্টমস রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান। এছাড়া আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ আব্দুল হামিদ জানান, আগরতলা পৌরসভা নির্বাচন উপলক্ষে বন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকলেও প্রতিদিনের মতোই চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রী পারাপার কার্যক্রম স্বাভাবিক রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply