বাংলাদেশের টেস্ট স্কোয়াডে ডাক পাওয়া কে এই রাজা?

|

ডান থেকে মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান রাজা।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টেস্ট স্কোয়াডে এবারের চমক দুই তরুণ রেজাউর রহমান রাজা ও মাহমুদুল হাসান জয়। জয় পরিচিত মুখ হলেও সবার প্রশ্ন ছিলো কে এই রাজা? সিলেটের এই পেসার জাতীয় লিগে পারফর্ম করেই এসেছেন দলে। টেস্ট ফরম্যাটে হতে চান লম্বা রেসের ঘোড়া।

সিলেটের এই পেসার ১ম শ্রেনীর ম্যাচ খেলেছেন মোটে ১০টা। যেখানে ৩৩ উইকেট নিয়েছেন ২২ বছর বয়সী রাজা। ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন দুইবার, একবার পেয়েছেন চার উইকেট। চলতি লিগেই ছিলেন বল হাতে ছিলেন দুর্দান্ত। ফলও পেয়েছেন হাতে নাতে। জানালেন তার উঠে আসার গল্প।

রাজা বলেন, টেপ-টেনিস দিয়েই ক্রিকেট খেলা শুরু আমার। এক টুর্নামেন্টে ভাল খেলার পর বড়ভাইদের পরামর্শে স্টেডিয়ামে প্র্যাকটিসে যাই। রাহী ভাই, এবাদত ভাই ও খালেদ ভাই আমার আদর্শ।

সাদা পোষাকে জাতীয় দলের পেইস ব্যাটারি এখন সিলেট চালিত। আবু জায়েদ রাহী থেকে এবাদত, খালেদ সবাই সিলেটের। সেই তালিকায় এবার যুক্ত হলেন রেজাউরও।

রাজার থেকে একটু বেশিই পরিচিত মাহমুদুল হাসান জয়। কেননা তিনি যে জয় করে এসেছেন অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ! সেমিতে নিউজিল্যান্ডের বিপক্ষে তার সেঞ্চুরি ভুলে যাওয়া কঠিন। সেই জয় এখন জাতীয় দলে। বনেদি টেস্টে অভিষেকের অপেক্ষায়।

জয় বলেন, জাতীয় দলে বেশ কয়েকটি ম্যাচে ভাল খেলেছি আমি। ‘এইচপি’ দলের হয়ে খেলেও বেশ ভাল স্কোর করি। আমার কনফিডেন্স এখন অনেক বেশি। সামনের ম্যাচগুলোতে ভাল খেলার জন্য প্রস্তুত আমি।

দুজনই জাতীয় দলে এসেছেন একটা কঠিন সময়ে। ভাঙা-গড়ার এই সময়ে রাজা-জয় কি ভরসা হতে পারবেন নাকি সৌম্য-লিটনদের মত দীর্ঘশ্বাসের নাম হবেন, সেটা হয়তো সময়ই বলবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply