খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে গুজব ছড়াচ্ছে একটি মহল: ফখরুল

|

সংবাদ সম্মেলনে বক্তব্যরত বিএনপি মহাসচিব।

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে গুজব ছড়াচ্ছে একটি মহল। অসৎ উদ্দেশ্যে পরিকল্পিতভাবে এসব গুজব ছড়ানো হচ্ছে- বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি চেয়ারপার্সনের মুক্তি ও বিদেশে চিকিৎসা দেয়ার দাবিতে কাল যুবদলের বিক্ষোভসহ ৮ দিনের কর্মসূচি ঘোষণা করেন তিনি। একই দাবিতে আজ সারা দেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে বিএনপি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ধারাবাহিকভাবে কর্মসূচি পালন করছে বিএনপি। পূর্ব ঘোষণা অনুযায়ী, বুধবার (২৪ নভেম্বর) প্রতি জেলার ডিসি বরাবর স্মারকলিপি দেন দলীয় নেতা-কর্মীরা। এসময় কোনো কোনো স্থানে কর্মসূচিতে বাঁধা দেয়ার অভিযোগও করেন নেতারা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের অভিযোগ, পরিকল্পিতভাবে গুজব ছড়াচ্ছে একটা মহল। উন্নত চিকিৎসা নিশ্চিত না করে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তিন বছর কোনো চিকিৎসা না দিয়ে তাকে প্রায় মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে সরকার। তার বিদেশে চিকিৎসা করা প্রয়োজন, এ কথা তার চিকিৎসকরা বলছেন আমরাও বলছি। কিন্তু সরকার তাকে সে সুযোগ দিচ্ছে না। এসময় দাবি আদায়ে অঙ্গ ও সহযোগী সংগঠনের ব্যানারে ৮ দিনের কর্মসূচি ঘোষনা করেন তিনি।

সকালে ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ে স্মারকলিপি দেন বিএনপি কর্মী-সমর্থকরা। এসময় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠাতে হবে। চিকিৎসা নিয়ে অবহেলা ও রাজনীতি করলে নেতাকর্মী সাধারণ মানুষ বসে থাকবে না।

এসময় বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, তিলেতিলে নিঃশেষ করার জন্যই তাকে বন্দি করে রাখা হয়েছে। আজকে তিনি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন, আমরা বারবার বলেছি তার উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে যাওয়ার অনুমতি দেয়া হোক।

এসময় রুহুল কবির রিজভী আরও বলেন, খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠাতে হবে। তার চিকিৎসা নিয়ে অবহেলা বা রাজনীতি করলে নেতাকর্মী বা সাধারণ মানুষ কেউই বসে থাকবে না।


চিকিৎসার প্রয়োজনে এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শুরু থেকেই তার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ জানিয়ে আসছে বিএনপি। মঙ্গলবার (২৩ নভেম্বর) সন্ধ্যার পর থেকে খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে ছড়ায় বিভিন্ন গুজব ও গুঞ্জন। পুলিশকেও সর্তক করার খবর আসে বিভিন্ন গণমাধ্যমে।

উল্লেখ্য, অনেক দিন ধরে আথ্রাইটিস, ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সবশেষ, শারীরিক অবস্থার অবনতি হলে গত ১৩ নভেম্বর হাসপাতালে ভর্তি করানো হয় তাকে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply