বারবার ডাক পেয়েও কেন অভিষেক হচ্ছে না রাব্বির?

|

ছবি: সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার লিগ, বিপিএল, জাতীয় ক্রিকেট লিগে নিজেকে প্রমাণ করে ২০১৯ সালে প্রথম জাতীয় দলে ডাক পান ইয়াসির আলী চৌধুরী রাব্বি। এরপর থেকে প্রায় প্রতিটি সিরিজের দলেই ডাক পান ইয়াসির।

পাকিস্তানের বিপক্ষে শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজের মতো প্রায় প্রতিটি সিরিজে বদলি হিসেবে ফিল্ডিং আর সতীর্থদের জন্য মাঠে পানি নিয়ে যাওয়াতেই সীমাবদ্ধ ছিলেন এই ক্রিকেটার। টানা তিন বছর দলে ডাক পেলেও কোন ফরম্যাটেই অভিষেক হয়নি রাব্বির।

বাংলাদেশের সাবেক ওপেনার নূরুল আবেদীন নোভেলের মতে, ক্রিকেটের বড় ফরম্যাটের জন্য ইয়াসির রাব্বি খুব ভালো একজন খেলোয়াড়। চট্টগ্রামে একাদশে চান্স পেলে সেটাই হবে ইয়াসিরের জন্য উপযুক্ত সময়। বাকিটুকু টিম ম্যানেমেন্টের সিদ্ধান্ত।

লম্বা সময় ধরে জাতীয় দলে ডাক পেয়েও অভিষেক না হওয়ার হতাশা কি জেকে বসতে পারে রাব্বিকে? ইয়াসির অবশ্য কিছুদিন আগে গণমাধ্যমকে জানিয়েছিলেন এটাকে সুযোগ হিসেবে দেখতে চান তিনি। তবে ইয়াসিরকে ছোটবেলা থেকে বেড়ে উঠতে দেখা চট্টগ্রামের কোচ নোভেল বলছেন সুযোগ না পাওয়াটা অবসাদে ফেলতে পারে রাব্বিকে।

তিন ফরম্যাটের মধ্যে লঙ্গার ভার্সন ক্রিকেটে সবচেয়ে বেশি সফল ইয়াসির। এখন পর্যন্ত ৫৭ ম্যাচে ৫০.৩৭ গড়ে ৩৯৮০ রান করেছেন চট্টগ্রামের এই ক্রিকেটার। সেঞ্চুরি করেছেন ৯টি আর নামের পাশে ফিফটি ২৪টি। পরিসংখ্যান বলছে, অভিষেকের জন্য টেস্টই হতে পারে ইয়াসিরের আদর্শ ফরম্যাট। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে কি ফিরবে রাব্বির ভাগ্য? অভিষেক হবে জাতীয় দলের জার্সিতে?


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply