ধ্বংসযজ্ঞ চালিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের পথে শ্রীলঙ্কা

|

ছবি: সংগৃহীত

দুই ম্যাচের প্রথম টেস্টে উইন্ডিজকে পরাজয়ের মুখে ঠেলে দিয়েছে শ্রীলঙ্কা। ৩৪৮ রানের টার্গেটে চতুর্থ দিনের খেলা শেষে উইন্ডিজের সংগ্রহ ৬ উইকেটে ৫২ রান।

বড় টার্গেটে খেলতে নেমে দলীয় ৩ রানেই সাজঘরে ফিরে যান ক্যারিবিয়ান অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট। এরপর তাসের ঘরের মত ভেঙ্গে পড়ে উইন্ডিজ ব্যাটিং লাইন আপ। এক পর্যায়ে ১৮ রানে ৬ উইকেট হারিয়ে চূড়ান্ত লজ্জার মুখে পড়ে তারা। তবে জসুয়া ডি সিলভা ও এনক্রুমাহ বোনারের অপরাজিত ৩২ রানের জুটিতে ৬ উইকেট ৫২ রানে তুলে দিন শেষ করে ব্রাথওয়েট বাহিনী।

শ্রীলঙ্কার হয়ে ধ্বংসযজ্ঞ চালান দুই স্পিনার রমেশ মেন্ডিস ও লাসিথ এমবুলদেনিয়া। রমেশ মেন্ডিস ১৭ রানের বিনিময়ে নেন ৪ উইকেট। আর এমবুলদেনিয়া ১৮ রান দিয়ে নেন ২ উইকেট।

আগের দিনের ৯ উইকেটে ২২৪ রান নিয়ে ৪র্থ দিনের খেলা শুরু করে ক্যারিবীয়রা। তবে মাত্র ৬ রান যোগ করতেই শেষ হয় সফরকারীদের ১ম ইনিংস। ১৫৬ রানে এগিয়ে থেকে ২য় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই পাথুম নিশাঙ্কার উইকেট হারায় লঙ্কানরা। তবে অধিনায়ক দিমুথ করুণারত্নের হাফ-সেঞ্চুরিতে ভর করে উইন্ডিজকে ৩৪৮ রানের বড় টার্গেট দেয় শ্রীলঙ্কা।

এর আগে প্রথম ইনিংসে দিমুথ করুনারত্নের দুর্দান্ত সেঞ্চুরিতে ৩৮৬ রানের বড় সংগ্রহ তোলে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২৩০ রানে গুটিয়ে যায় উইন্ডিজরা। জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৯১ রানে নিজেদের ইনিংস ঘোষণা করে লঙ্কানরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply