খাগড়াছড়িতে আ. লীগ নেতার বিরুদ্ধে অভিযোগপত্র দেয়ার অনুমোদন দিল দুদক

|

খাগড়াছড়িতে দুদকের করা মামলায় জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহেদুল আলমের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়ার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা ও দুদক চট্টগ্রামের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দীন।

রিয়াজ উদ্দীন জানান, ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে হোটেল দখলে নিয়ে ব্যবসার দায়ে মামলা করা হয় জাহেদুল আলমের বিরুদ্ধে। অভিযোগের সত্যতা পাওয়ায় অভিযোগপত্র দাখিলের জন্য অনুমোদন চাওয়া হয়। গেলো ১০ নভেম্বর অনুমোদন দেওয়া হয়েছে এবং কিছুদিনের মধ্যে আদালতে জমা দেয়া হবে।

দুদকের মামলার সূত্রে জানা যায়, খাগড়াছড়ি বাজারের শাপলা চত্ত্বর সংলগ্ন পার্বত্য জেলা পরিষদের অধীন মিমি সুপার মার্কেটের তৃতীয় তলায় নির্মিত আবাসিক হোটেলটি কোনো ধরনের ইজারা কিংবা বরাদ্দ ছাড়া পাঁচ বছর দখলে রাখেন আওয়ামী লীগ নেতা জাহেদুল আলম। ক্ষমতার অপব্যবহার ও জোরপূর্বক দখলে নিয়ে ব্যবসাও করেছেন। কিন্তু পরিষদ কর্তৃক ইজারাপ্রাপ্তদের কাছেও ঘেষতে দেননি জাহেদুল আলম। বিষয়টি নিয়ে জেলায় আলোচনা সৃষ্টি হলে ২০১৯ সালের ২ এপ্রিল খাগড়াছড়ি সদর থানায় বাদী হয়ে মামলা দায়ের করেন দুদক কর্মকর্তা রিয়াজ উদ্দীন।

মামলার পরের মাসেই হোটেল ছেড়ে দিয়ে বকেয়া সব ভাড়া পরিষদকে পরিশোধ করেছেন বলে জানান জাহেদুল আলম। জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা বশিরুল হক ভূঁইয়া জানান, ইজারাপ্রাপ্ত ব্যক্তিই এখন হোটেলটি পরিচালনা করছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply